হোম » প্রধান সংবাদ » হাওড় এলাকায় সেতু-কালভার্ট করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

হাওড় এলাকায় সেতু-কালভার্ট করার নির্দেশনা প্রধানমন্ত্রীর

আওয়াজ অনলাইনঃ হাওড়সহ যেসব এলাকায় এবার বন্যায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব জায়গায় পুনরায় রাস্তাঘাট না করে বেশি করে সেতু বা কালভার্ট বানানোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার একনেক সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করছিলেন মন্ত্রী।এবার ভয়াবহ বন্যায় ডুবে যাওয়া সিলেট অঞ্চল থেকে পানি সরাতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অনেক রাস্তা কেটে ফেলা হয়। এরপরই ধীরে ধীরে বন্যা পরিস্থিতির উন্নতি ঘটতে শুরু করে।

পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, “হাওড় এলাকায় আর কোনো নতুন রাস্তা না করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ পানি চলাচলে বাধা দিলে এমন বন্যার সৃষ্টি হতে পারে। তাই বেশি করে ব্রিজ ও কালভার্ট করতে হবে।

“সিলেট, সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক নতুনভাবে নির্মাণ না করে ব্রিজ-কালভার্ট করে পানি প্রবাহ ঠিক রেখে প্রকল্প হাতে নিতে বলেছেন প্রধানমন্ত্রী। পানি প্রবাহে বাধা দেয়া যাবে না।”

রাজধানীসহ যেসব জায়গায় রেললাইন রয়েছে সেখানে ওভারপাস করার কথাও বলেছেন প্রধানমন্ত্রী। তবে ধীরে ধীরে ওভারপাস তৈরি করা হবে বলে জানান পরিকল্পনামন্ত্রী।
সুত্র- একুশে টেলিভিশন

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!