হোম » প্রধান সংবাদ » বিকল্পধারা সারাদেশে দল গোছানোর কাজ শুরু করছে

বিকল্পধারা সারাদেশে দল গোছানোর কাজ শুরু করছে

আওয়াজ অনলাইনঃ বিকল্পধারা বাংলাদেশ বিজয়ের মাস ১ ডিসেম্বর থেকে সারাদেশে দল গোছানোর কাজ শুরু করবে। দলের বর্ধিত সভা শেষে আজ রবিবার দলীয় সূত্রে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি’র সভাপতিত্বে গতকাল ২৭ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় দলের মধ্য বাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে দুই দিনব্যাপী বর্ধিত সভার প্রথম অধিবেশন শুরু হয়। সভা রাত ১০টায় পর্যন্ত চলার পর মুলতবী করা হয়। আজ রবিবার সকাল ১১টায় মুলতবী বর্ধিত সভা পুনরায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।

বর্ধিত সভায় দলের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী এমপি সারাদেশে দল গোছানো এবং সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে দলের প্রবীণ ও নবীন নেতৃত্বের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব করেন। এ বিষয়ে বিশদ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে মাহী বি. চৌধুরীর নেতৃত্বে ১২ সদস্যের কর্মপরিকল্পনা প্রনয়ণ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জানানো হয়, এই কর্মপরিকল্পনা প্রনয়ণ কমিটি দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে ভবিষ্যতে করণীয় বিষয়সমূহ এবং বিকল্পধারার সাংগঠনিক কার্যক্রম সুদৃঢ় করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করবে এবং প্রেসিডিয়াম সভায় উত্থাপনের পর তা কার্যকর করার ব্যবস্থা নেওয়া হবে।

সভায় বিকল্পধারার নিজস্ব স্বকীয়তা বজায় রেখে দেশব্যাপী শক্তিশালী সংগঠন গড়ে তোলার জন্য নিষ্ক্রীয় কর্মীদের সক্রীয় এবং সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে দলের অঙ্গসংগঠন বিকল্প যুবধারা, বিকল্প শ্রমজীবীধারা, বিকল্প মহিলাধারা, বিকল্প স্বেচ্ছাসেবক ধারা, বিকল্প ছাত্রধারা ও বিকল্প চলচ্চিত্রধারা পুনর্গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য দলীয় প্রার্থীদের নিজ নিজ এলাকায় সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য তাগিদ দেওয়া হয়।

বর্ধিত সভায় ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিকল্পধারার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে গঠিত জাতীয় যুক্তফ্রন্টকে সক্রিয় করার লক্ষ্যে শরিকদের নিয়ে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে একটি যৌথসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া সভায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস সাড়ম্বরে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, বি.এম নিজামুদ্দিন, যুগ্ম মহাসচিব এনায়েত কবীর, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সাধারণ সম্পাদক আরিফুর রহমান সুমন, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, সহ-সভাপতি সম্রাট ইকবাল, জাহাঙ্গীর আলম নিশি ,তাসফিক মান্নান, বিকল্পধারার সহ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, বিকল্পধারার নাটোর জেলা আহ্বায়ক রাকিব হাসান, আনোয়ার হোসেন, আলিম উদ্দিন নাজিম, আবুল হাসেম দুর্জয়, হানিফ বেপারী, শওকত খান প্রমুখ।

error: Content is protected !!