হোম » প্রধান সংবাদ » সশরীরে পরীক্ষা নিতে কুবি ছাত্রলীগের স্মারকলিপি

সশরীরে পরীক্ষা নিতে কুবি ছাত্রলীগের স্মারকলিপি

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি:  স্বাস্থ্যবিধি মেনে ১লা সেপ্টেম্বর থেকে অগ্রাধিকার ভিত্তিতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার (২৩ আগস্ট) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মাধ্যমে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত স্মারকলিপিটি উপাচার্য বরাবর পৌঁছে দেওয়া হয়।
স্মারকলিপিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় এখনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে হতাশা বিরাজ করছে।
গত কয়েকদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সশরীরে পরীক্ষা নেওয়ার পক্ষে মতামত প্রকাশ করেছে। এমতাবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মনে করে অতি দ্রুত সময়ের মধ্যে সশরীরে পরীক্ষা নেওয়া যৌক্তিক। স্মারকলিপির ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. শামীমুল ইসলাম বলেন, আমি উপাচার্য স্যারকে এটি বিবেচনায় নেওয়ার জন্য অনুরোধ করেছি।
উপাচার্য স্যার নীতিগতভাবে সমর্থন দিয়েছেন সশরীরে পরীক্ষা দ্রুততম সময়ে শুরু করার বিষয়ে। পাশাপাশি  একাডেমিক কাউন্সিল আহ্বান করে সেখান থেকে সিদ্ধান্ত নিয়ে এটি বাস্তবায়ন করা হবে  বলে স্যার মৌখিকভাবে জানিয়েছেন। একই বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা প্রশাসনের কাছে স্বারকলিপি দিয়েছি। আগামী ২৬ তারিখে একাডেমিক কাউন্সিল আছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হবে বলে আশ্বস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
error: Content is protected !!