হোম » প্রধান সংবাদ » জীবননগরে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত। 

জীবননগরে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত। 

মোঃতারিকুর রহমান চুয়াডাঙ্গা প্রতিনিধিঃপবিত্র রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ০৫ মে, ২০২১ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মহাপরিচালক  ও জেলা  প্রশাসক , চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা  কার্যালয়ের সহকারী পরিচালক  সজল আহমেদ এর নেতৃত্বে সচেতনতামুলক প্রচার ও ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে জীবননগর উপজেলার দত্তনগর রোডে ০২টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ লংঘনজনিত অপরাধে মেসার্স জাহাঙ্গীর স্টোরকে ৩৭ ধারায় ৩,০০০/- টাকা ও মেসার্স ভাই ভাই ফিড ভান্ডারকে ৫০ ও ৫১ ধারায় ২,০০০/- জরিমানা করা হয়। পরে কালীগঞ্জ রোডে মেসার্স নাসিম ওয়েল মিলকে অস্বাস্থ্যকরভাবে তেল, চানাচুর, মুড়ি ইত্যাদি তৈরি করায় ৪৩ ধারায় ৫,০০০/- টাকাসহ অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১০,০০০/- টাকা  জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
এসময় উপস্থিত জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে মাস্ক পরার পাশাপাশি  ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর  মোঃ আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।
error: Content is protected !!