হোম » প্রধান সংবাদ » বনানী শহীদ জায়ান চৌধুরী পার্ক উদ্বোধন হল আজ

বনানী শহীদ জায়ান চৌধুরী পার্ক উদ্বোধন হল আজ

স্টাফ রিপরটারঃ ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, নগরীতে মশার উপদ্রব নিয়ন্ত্রণে ৮ মার্চ থেকে অঞ্চলভিত্তিক ক্রাশ প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে উত্তর সিটি কর্পোরেশন। সকালে বনানীতে শহীদ জায়ান শিশু পার্ক ও খেলার মাঠ উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। মেয়র বলেন, তারা এতদিন ওয়ার্ড ভিত্তিক মশক নিধন কর্মসূচি চালাতেন। কিন্তু এখন থেকে অঞ্চল ভিত্তিক ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছেন। এর জন্য একটি মনিটরিং টিমও থাকবে তদারকি করার জন্য যারা সিটি কর্পোরেশনের বাইরের লোক।

এর আগে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি শ্রীলংকায় আত্মঘাতী বোমা হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর নামে বনানী পার্কের উদ্বোধন করা হয়। এতে বক্তারা জানান, শিশু জায়ান চৌধুরীর স্মৃতিকে ধরে রাখতেই এটিকে আধুনিক পার্কে রূপান্তর করা হয়েছে। এটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

শনিবার (৬ মার্চ) সকাল ১১টায় এই মাঠের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শহীদ যায়ানের নানা শেখ ফজলুল করিম সেলিম এমপি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শহীদ যায়ান চৌধুরীর দাদা মতিনুল হক চৌধুরী, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, যায়ান চৌধুরীর বাবা মশিউল হক চৌধুরী ও ব্যারিস্টার শেখ ফজলে নাঈম। উপস্থিত ছিলেন বনানী থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন, বনানী সোসাইটির সভাপতি শওকত আলী ভূঁইয়া ডিলন সহ এলাকার বিশিষ্ট জন।

স্বাগত বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থপতি ইকবাল হাবিব।

 ৫ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এই মাঠ নির্মাণ করে ঢাকা উত্তর সিটি করপোরেশন।
এই মাঠে খেলাধুলা, হাঁটাসহ বিনোদন করতে পারবেন নাগরিকরা।

error: Content is protected !!