হোম » প্রধান সংবাদ » নারায়ণগঞ্জের বহুল আলোচিত তল্লা মসজিদ বিস্ফোরণে ঘটনায় ২২ আসামির আত্বসমর্পণ, জামিন মঞ্জুর

নারায়ণগঞ্জের বহুল আলোচিত তল্লা মসজিদ বিস্ফোরণে ঘটনায় ২২ আসামির আত্বসমর্পণ, জামিন মঞ্জুর

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা’র বাইতুস সালাত জামে মসজিদের আলোচিত সেই বিস্ফোরণ মামলার ২২জন আসামী আদালতে আত্মসমর্পন করেছেন। এসময় তারা জামিনের আবেদন করলে আদালত তাদের ১ মাসের জামিন মঞ্জুর করেন। গতকাল রোববার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেনের আদালতে আসামিরা আত্বসমর্পণ করে জামিনের জন্য আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের ১ মাসের জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত আসামিরা হলেন, রিমেল, বশির আহমেদ হৃদয়, মো. কাইয়ুম, মো. আসলাম আলী, মো. স্বপন মিয়া, মো. মনিরুল, আ. মালেক, আবুল কাশেম, নাজির হোসেন, নেওয়াজ মিয়া, মো. সিরাজ হাওলাদার, মাওলানা মো. আল আমিন, আলমগীর শিকদার, মো. আল আমিন, তানভীর আহমেদ, নাঈম সরদার, মফিজুল ইসলাম উজ্জ্বল, জাহাঙ্গীর আলম, আসীম উদ্দিন, শওকত, শামসুদ্দিন সরদার ও শামসু সর্দার। জামিনের সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক (ওসি) মো. আসাদুজ্জামান জানান, তল্লার মসজিদে বিস্ফোরণের ঘটনায় মামলায় ২২ আসামির ১ মাসের জামিন মঞ্জুর করেছেন আদালত। মামলায় প্রধান আসামি মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর মিয়া এর আগে থেকেই জামিনে আছেন।

প্রায় চার মাস তদন্ত শেষে গত ৩১ ডিসেম্বর নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় মসজিদটির পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুর মিয়াকে (৬০) প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির নারায়ণগঞ্জ শাখা।

সেই চার্জশিট থেকে সাময়িকভাবে বাদ দেয়া হয়েছে তিতাস গ্যাস বিভাগ থেকে গ্রেফতার হওয়া অভিযুক্ত ৮ কর্মকর্তা কর্মচারীকে। উল্লেখ্য, গত বছরের ৪ সেপ্টেম্বর রাতে এশা’র নামাজের সময় নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পরে তদন্তে জানা যায়, মসজিদটির ভেতর এসি থাকায় দড়জা জানালা বন্ধ ছিল। মসজিদের পাশদিয়ে যাওয়া তিতাস গ্যাস লাইনের পাইপের লিকেজ থেকে মসজিদের ভেতর গ্যাস জমে একটি গ্যাস চেম্বারে পরিণত হয়। সে সময় বিদ্যুত চলে যাওয়ার পর মসজিদের অভ্যন্তরে বিদ্যুতের অবৈধ সংযোগ সংযোগ দেয়ার সময় সৃষ্ট স্পার্ক থেকে এই বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে তদন্ত সংস্থা সিআইডি। বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যু বরণ করে এবং আরও ১৫ জন দগ্ধ হন।

error: Content is protected !!