হোম » প্রধান সংবাদ » বগুড়ার সদরের শেখেরকোলা ইউনিয়নে ভূমিহীনদের জন্য নির্মাণাধীন বাড়ির কাজে আদালতের নিষেধাজ্ঞা

বগুড়ার সদরের শেখেরকোলা ইউনিয়নে ভূমিহীনদের জন্য নির্মাণাধীন বাড়ির কাজে আদালতের নিষেধাজ্ঞা

এম.এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের নুরইল মৌজার ৩৩ শতক জমিতে ভূমিহীনদের জন্য নির্মাণাধিন ঘরবাড়ির কাজে স্ট্যাটাসকো (নিষেধাজ্ঞা) জারী করেছেন আদালত। সোমবার বাদীপক্ষের শুনানী শেষে জেলা বগুড়ার ১ম সিনিয়র সহকারী জজ মোঃ মমিনুল ইসলাম এই আদেশ দেন। এর পর থেকে বসতবাড়ি নির্মাণের কাজ বন্ধ আছে।
বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট সোলায়মান আলী জানান, সরকারী বসতবাড়ি নির্মাণাধীন জায়গা নিজেদের পৈত্রিক সম্পত্তি দাবী করে বৃহস্পতিবার জেলা বগুড়ার ১ম সিনিয়র সহকারী জজ আদালতে একটি স্বত্ব ঘোষনার মোকদ্দমা দায়ের করা হয়। মোকদ্দমা নং ৪৭১/২০ (স্বত্ব)। নূরইল মধ্যপাড়ার মৃত আহাম্মাদ আলীর দুই ছেলে আলহাজ্ব মোঃ আবুল হোসেন ও মোঃ সাইফুল ইসলাম বাদী হয়ে মোকদ্দমাটি দায়ের করেন। মামলা দায়েরে পর উক্ত মোকদ্দমার বিবাদী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পক্ষে বগুড়া জেলা প্রশাসক, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা,
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সদর উপজেল চেয়ারম্যানকে ১৫ দিনের কারণ দর্শানোর নোটিশ করা হয় এবং রীতিমত আদালতের জারীকারকের মাধ্যমে উক্ত নোটিশ জারী করে মোকদ্দমার নথির সাথে সংযুক্ত করা হয়। এরপরেও উক্ত বাড়িঘর নির্মাণকাজ বন্ধ না করে দ্রতগতিতে নির্মাণ কাজ চালিয়ে যায় সদর উপজেলা প্রশাসন। এব্যাপারে সোমবার শুনানী করে নিষেধাজ্ঞার আবেদন করা হলে বিজ্ঞ আদালত উক্ত মামলায় বিবাদীপক্ষের জবাব দাখিল হওয়া পর্যন্ত নালিশী জায়গায় উভয়পক্ষকে স্ট্যাটাসকো/স্থিতিবস্থা রাখার নির্দেশ দেন। এর পর থেকে বসতবাড়ি নির্মাণের কাজ বন্ধ আছে।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি ভূমিহীনদের জন্য দেশের অন্যান্য স্থানের মতো বগুড়া সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের জেএলনং ৩৩, নূরইল মৌজার ৭৯ নং সিএস এর সাবেক দাগ নং ৪৭১ হালে ১৩৭৮ পরিমান ৩৩ শতক জমি সরকারী খাস জমি দাবী করে বাড়িঘর নির্মাণ কাজ শুরু করলে আদালতে স্বস্ত¡ ঘোষনার মামলা করা হয়।

Loading

error: Content is protected !!