হোম » প্রধান সংবাদ »  ভৈরবে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

 ভৈরবে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করেছে ভৈরব উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মরত কর্মচারীরা ( ১১-১৬) পদবি পরির্বতনসহ গ্রেড উন্নতি করণের দাবিতে আগামী ৩০ নবেম্বর  পর্যন্ত এ কর্মবিরতি চলবে।
বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত তৃতীয় শ্রেণির কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদবি পরিবর্তন ও গ্রেড উন্নতি করণের দাবিতে পূর্ববর্তী কর্মসূচীর অংশ হিসেবে ভৈরব উপজেলা প্রশাসন নতুন ভবনের সামনে আজ ১৫ নভেম্বর রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করেন বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) কিশোরগঞ্জ জেলা শাখার সদস্যরা।
জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনারের কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদ-পদবি পরিবর্তণ ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির ডাকে সারা দেশে এ কর্মসূচি পালন করা হচ্ছে। আন্দোলনের নেতারা আরো জানায়, প্রশাসনের অধীনে তহশীলদার, শিক্ষক, সমাজ সেবা,
পুলিশ বিভাগ ও সহকারী পরিসংখ্যান, অডিটর, কৃষি, প্রাণিসম্পদ অধিদপ্তরসহ ২০ থেকে ২১ বিভাগের কর্মচারীদের পদ পরিবর্তণ করে গ্রেডে উন্নিত করা হয়েছে। কিন্তু প্রশাসনের অফিস সহকারীরা বছরের পর পর একই পদে থাকায় তাদের মধ্যে এ ক্ষোভ দেখা দিয়েছে। এ কর্মবিরতি পালনের ফলে প্রশাসনের কাজ অচল হয়ে পরে আছে। করোনাকালে মোবাইল কোর্ট পরিচালনাও বাদাগ্রস্থ হচ্ছে বলে জানা যায়। টানা ১৫ দিন এই কর্মবিরতির প্রথম দিনেই জন সাধারণ চরম দূর্ভোগে পরেছে।
 কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীতে অংশ নেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সিএ কাম উচ্চমান সহকারী এনামুল ইসলাম খান, সার্টিফিকেট সহকারি প্রবাল কুমার রায়, একাউন্টেন ক্লার্ক উজ্জ্বল পাল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর মো: মতিউর রহমান, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর আবু ছালেহ প্রমুখ।
error: Content is protected !!