হোম » প্রধান সংবাদ » জামালপুরে কমিউনিটি  পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

জামালপুরে কমিউনিটি  পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

রবিউল হাসান লায়ন,জামালপুরঃ “মুজিববর্ষের মূুলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) দুপুরে জামালপুর পুলিশ লাইন্স হলরুমে জেলা পুলিশ এ অনুষ্ঠানের আয়োজন করে। অতিরিক্ত পুলিশ সুপার সীমা রাণী সরকারের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোকলেছুর রহমান।
জামালপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মহব্বত কবীরের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক নুরুল আলম খান, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সুজায়েত আলী, মুক্তিযোদ্ধা কিসমত পাশা, আওয়ামী লীগ নেতা আ ব ম জাফর ইকবাল জাফু ও সাংবাদিক এমএ জলিল প্রমুখ। পরে পুলিশের পক্ষ থেকে জেলায় সেরা কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে এসআই আতিকুর রহমানকে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, জনতার সহায়তায় দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠ ও শান্তিপূর্ণ রাখা সম্ভব। এ কারণে জনগণকে সম্পৃক্ত করা হয়েছে কমিউনিটি পুলিশিংয়ে। পুলিশ-জনতার যৌথ প্রচেষ্টায় মাদকের বিস্তার রোধ এবং অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণ করা সম্ভব। সেই আগের পুলিশ এখন নেই। বিভিন্নভাবে তারা অনেক আধুনিক এবং জনবান্ধব হয়েছে। পুলিশ জনগণ, জনগণই পুলিশ স্লোাগান নিয়ে তারা সামনে এগিয়ে যাচ্ছে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সাথে পুলিশের সম্পর্কের উন্নতি হবে।
এর মাধ্যমে পুলিশ সঠিক তথ্য পাবে এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ সহজসাধ্য হবে। কমিউনিটি পুলিশিং সমাবেশে জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা, উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, মানবাধিকার কর্মী, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Loading

error: Content is protected !!