হোম » প্রধান সংবাদ » দর্শনার্থীদের জন্য  উন্মুক্ত করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক

দর্শনার্থীদের জন্য  উন্মুক্ত করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক

আব্দুর রউফ রুবেলঃ  করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টানা ২২৫ দিন বন্ধ থাকার পর আগামী রবিবার(১ নভেম্বর) থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।এর আগে গত ১৮ মার্চ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান বঙ্গবন্ধু শেখ মুজিব  সাফারি পার্ক পরিদর্শন করে ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পার্কটি অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। 
বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান পার্ক খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। চলমান করোনাভাইরাসের কারণে চলতি বছরের ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পার্কে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করেছিলো পার্ক কর্তৃপক্ষ ।
তবিবুর রহমান জানান, বুধবার (২৮ অক্টোবর)  সন্ধ্যায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পার্ক খুলে দেয়ার বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন। যেখানে বলা হয়েছে আগামী রবিবার  (১ নভেম্বর) থেকে ২২৫ দিন বন্ধ থাকার পার্কটি খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।
 চিঠিতে বন অধিদফতরের নিয়ন্ত্রণাধীন পর্যটন কেন্দ্রসমূহ, সাফারি পার্ক, জাতীয় উদ্যান, উদ্ভিদ উদ্যান, এভিয়ারি পার্ক, অভয়ারণ্য কেন্দ্র ও ইকোপার্ক খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্ক পরিদর্শনের আমন্ত্রণ জানান এই বন কর্মকর্ত

Loading

error: Content is protected !!