হোম » প্রধান সংবাদ » রাজশাহী নগরীতে সুবিধাবঞ্চিত দের জন্য ভাম্রমান”২ টাকার হোটেল”

রাজশাহী নগরীতে সুবিধাবঞ্চিত দের জন্য ভাম্রমান”২ টাকার হোটেল”

মু.তামিম সিফাতুল্লাহঃ রাজশাহী নগরীতে সুবিধা বঞ্চিতদের জন্য চালু হয়েছে ভাম্রমান ‘২টাকার হোটেল ‘। ২ টাকার মাধ্যমে একজন সুবিধাবঞ্চিত ব্যক্তি অনায়েসে সুস্বাদু খাবার সংগ্রহ করতে দেখা গেছে। এ যেন এক ব্যতিক্রমী উদ্যোগ, সোমবার সরেজমিনে রাজশাহীর রেইল স্টেশনে দেখা মিলে এমন দৃশ্য।  জানা যায়,রাজশাহী নগরীর স্বেচ্ছাসেবী সংগঠন ‘হেল্প পিপুল’ এর উদ্যোগে চালু হয়েছে এমন ভাম্রমান হোটেল। সরেজমিনে দেখা যায়, সুবিধাবঞ্চিত শিশু,ভিক্ষুক, ভ্যান চালক সহ বিভিন্ন ব্যক্তি এই ২ টাকার হোটেলে খাবার সংগ্রহ করছে। দেখা যায় ২ টাকার মাধ্যমে অনায়েসে তেহেরী সংগ্রহ করতে পারছেন।  এই মহতি উদ্যোগ নেওয়া সংগঠন হেল্প পিপুল এর প্রতিষ্ঠাতা সভাপতি আল রশিদ রাহির সাথে কথা বললে তিনি গণমানুষের আওয়াজ কে বলেন ঃ- আমাদের সংগঠনের উদ্যোগে এমন হোটেলের কার্যক্রম শুরু করেছি।
প্রথম দিনে আমরা ১০৪ জন সুবিধা বঞ্চিত ব্যক্তিকে খাবার দিয়েছি। সামনে এই হোটেলটি নগরী ব্যপী ভাম্রমান হিসাবে চলমান থাকবে। জানা যায়,তাদের সংগঠন ব্লাড ডেনেশনসহ নানান সামাজিক কাজ করে থাকে । করোনাকালে সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার বিতরণ, রাস্তায় জীবানুনাশক ঔষধ স্পেসহ নানান কাজ করেছে । সংগঠনে ৭০ জন সদস্যমিলে এই কাজ করছে। খাবারের আয়োজনে অর্থ জোগাড়ের বিষয়ে তিনি জানান, সংগঠনের প্রত্যেক জনের প্রতিদিনের যে হাত খরচ হয় তার মধ্যে হতে প্রতিদিন দশটাকা করে নিজেরা রেখে দেয়।
প্রতিমাসের প্রথম রবিবার আসার আগে উত্তোলন করে বাজার করে এমন আয়োজন করছে। এছাড়াও তারা যেসব দোকানে বাজার করে তারা এই কার্যক্রম জানতে পেরে কম লাভে জিনিসপত্র বিক্রয় করে । কিছু বড় ভাই তাদের এমন কাজে সহযোগিতা করছে বলে জানান। দুপুর সাড়ে ১২ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত তাদের কার্যক্রম চালু ছিলো। আগামী দিনে খাবারের সংখ্যা বাড়বে বলে আশা প্রকাশ করেন।
error: Content is protected !!