হোম » প্রধান সংবাদ » পরিচ্ছন্ন পরিকল্পনায় সারিয়াকান্দির কামালপুর ইউ.পি চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী পরিশীলিত তৃণমূল রাজনৈতিক আবু বকর সিদ্দীক

পরিচ্ছন্ন পরিকল্পনায় সারিয়াকান্দির কামালপুর ইউ.পি চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী পরিশীলিত তৃণমূল রাজনৈতিক আবু বকর সিদ্দীক

রায়হানুল ইসলাম, বগুড়া জেলা প্রতিনিধি : পরিচ্ছন্ন পরিকল্পনায় বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী পরিশীলিত তৃণমূল রাজনৈতিক আবু বকর সিদ্দীক। আওয়ামী লীগের পরীক্ষিত রাজনৈতিক, ১৯৮৩ সালে কামালপুর ইউনিয়ন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে দীর্ঘ ৮বছর সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করে  প্রতিটি পদে পরীক্ষিত সভাপতির দায়িত্ব পালনসহ দীর্ঘ ১৪ বছর (পরপর ২বার) কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এরপর  ২০১৭ সালে বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হন। প্রতি পদে থেকে হাজারো ত্যাগের নজিরবিহীন উদাহরণের প্রধানতম চরিত্রের নাম আবু বকর সিদ্দীক। দীর্ঘদিনের ত্যাগ, অভিজ্ঞতা আর সর্বমহলে ভালবাসায় অভিষিক্ত কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবু বকর সিদ্দীক সারিয়াকান্দি-সোনাতলা এলাকার মাটি ও মানুষের নেতা প্রয়াত আব্দুল মান্নান এমপি’র স্নেহধন্য বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নান-এর আস্থাভাজন সর্বজন শ্রদ্ধেয় আবু বক্কর সিদ্দিক আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়েই কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান।

তবে তিনি দাবি করেছেন, তার চেয়ে ত্যাগী, জনহিতৌষী, উন্নয়ন কর্মকান্ডে আস্থাশীল ব্যক্তি থাকলে দল যদি মনে করেন তাকে দলীয় মনোনয়ন দিবেন তাহলে তার কোন আপত্তি নেই। মসজিদ, মাদ্রাসা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রধান পৃষ্ঠপোষকের গুরু দায়িত্ব পালনকারী আবু বকর সিদ্দীক-এর জনপ্রতিনিধিত্বের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করতে আগ্রহী। একারণেই  এলাকাবাসীর দাবি এবারে তিনি চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বদ্বীতা করুক। তিনি জানিয়েছেন, বিগত নির্বাচনে দলের পক্ষে তাকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে বলা হলেও তিনি করেননি।

তবে এবার এলাকার উন্নয়নের স্বার্থে তিনি দলীয় মনোনয়নের ভিত্তিতে নির্বাচন করতে ইচ্ছুক। কোন অপসংস্কৃতি ভর না করলে তিনি শতভাগ আশাবাদী। তিনি দলীয় মনোনয়ন পেলে কামালপুর ইউনিয়নের নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে দাবি করেছেন। তবে দলীয় মনোনয়ন ও নির্বাচনে জয়ী হলে দল-মত, নির্বিশেষে তিনি এলাকার উন্নয়নে কাজ করবেন বলে জানিয়েছেন। প্রায় ৫০ হাজার মানুষের বসবাস এই ইউনিয়নে। তাদের চাহিদা উন্নয়নের। নিশ্চিতভাবে সে উন্নয়ন করতে তিনি আগ্রহী।

দলের অনেক নেতাকর্মীদের অভিমত দলীয় মনোনয়ন ও মানবিক গুণাবলীর দিক দিয়ে আবু বকর সিদ্দীক সর্বগুণে গুণান্বিত। তাই তার বিজয় নিশ্চিত। আবু বকর সিদ্দীক জানান, ছাএলীগের পর – দুইবার যুবলীগ  সভাপতি  ও এক বার সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করেছি। প্রয়াত এম, পি আব্দুল মান্নান মহোদয়ের সাথে নদী শাষন থেকে রাস্তা, ঘাট,ব্রীজ কালভাট, স্কুল কলেজ, অসহায় মানুষের চিকিৎসা,সহ বহুমুখী সামাজিক ও পারিবারিক উন্নয়ন মুলক কাজে সহযোগিতা করে আসছি।  এবং ২০১১ইং সালে কাঁশাহার গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ‍্যালয় স্থাপন করিয়াছি – যা গ্রামের শতবছরের আশা পুরন হয়েছে ।

সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছি। অপরাধ করলে দল বলে কাউকে ছাড় দেইনি। জীবনের শেষ চাওয়া, শেস সময়ে এসে মানুষের জন্যই আরো কিছু করার তাগিদ অনুভব করছি। তাই যদি দল আমাকে কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেন তবে আল্লাহ ছাড়া কেউ আমার বিজয় ঠেকাতে পারবেনা। আল্লাহর উপর ভরসা রেখে দলের নেতাকর্মীসহ সকলের সহযোগিতায় দলীয় মনোনয়ন পেতে আমি নিজেকে যোগ্য ও হকদার বলে মনে করছি।

error: Content is protected !!