হোম » প্রধান সংবাদ » শিবগঞ্জ গুজিয়া শত বছরের যাতায়াতের রাস্তা জোরপ‚র্বক ভাবে বন্ধ করায় জনসাধারণের দুর্ভোগ

শিবগঞ্জ গুজিয়া শত বছরের যাতায়াতের রাস্তা জোরপ‚র্বক ভাবে বন্ধ করায় জনসাধারণের দুর্ভোগ

কামরুল হাসান শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার গুজিয়া বন্দরের শত বছরের জনসাধারণের যাতায়াতের রাস্তাটি হঠাৎ করে একটি কুচক্রের মাধ্যমে জোরপ‚র্বক ভাবে বন্ধ করে দেওয়ায় জনসাধারণের চলাচলের চরম দুর্ভোগ হয়ে পড়েছে। জানা যায়, শিবগঞ্জ উপজেলার মাঝপাড়া গ্রামের মৃত: তয়েজ উদ্দিন এর পুত্র মোঃ তোজাম্মেল হক, তেলিপাড়া মৌজার গুজিয়া বন্দরের বালিকা বিদ্যালয়ের পার্শ্বে কাঠের ছমিল সংলগ্ন আরএস রেকর্ড অনুসারে ৪০৮ দাগে জমিটি ক্রয় করে ইটের ওয়াল ও টিনের ছাউনী দিয়ে ইট, সিমেন্ট, রড সহ প্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য একটি ঘর নির্মাণ করে। প্রয়োজনীয় জিনিসপত্র রাখার পর পর প্রতিহিংসায় লিপ্ত হয়ে এনায়েতপুর গ্রামের ছামসুল ইসলামের পুত্র শরিফুল ইসলাম রঞ্জু তোজাম্মেল হক এর ক্রয়কৃত জমির যাতায়াতের রাস্তাটি হঠাৎ করে দলবল নিয়ে গিয়ে জোরপ‚র্বক ভাবে রাতে রাতেই ইটের গাথুনী ও টিনের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়ায় তোজাম্মেল সহ হাজারো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে তোজাম্মেল হক জমিটি ক্রয় করার কারণে সন্ত্রাসী কায়দায় রঞ্জু তার দলবল নিয়ে ইটের দেওয়াল দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার পর এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। রাস্তা বন্ধ করে দেওয়ায় তোজাম্মেল হক শিবগঞ্জ থানায় একটি অভিযোগ করলে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তা প্রতিবন্ধকতা সৃষ্টি না করে রাস্তাটি খুলে দেওয়ার নির্দেশ দেন। এদিকে থানা পুলিশের নির্দেশকে অমান্য করে এলাকার একটি খুঁটির জোরে রাস্তাটি একমাস যাবৎ রঞ্জু বন্ধ করে রেখেছে। বিষয়টি নিয়ে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবুর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, রাস্তা নিয়ে অনেক কথা, সাক্ষাতে আলাপ করবো। কিন্তু রঞ্জু সর্বসাধারণের রাস্তাটি বন্ধ করে দিতে পারে না। যেহেতু বিষয়টি থানায় গিয়েছে, থানায় পারে এর একটি সুরাহা করতে।

এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি এর ব্যবস্থা নেওয়া হবে। এদিকে ঘটনারটির বিষয়ে তোজাম্মেল হক এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, রাস্তা বন্ধ করে দেওয়ায় আমি থানায় অভিযোগ করেছি, থানা তদন্ত করে গেছে। থানা পুলিশ আমাকে এর একটি সমাধান করে দেওয়ার জন্য আশ্বাস্ত করেছে। আমি থানার দিকে তাকিয়ে আছি। প্রতিপক্ষ রঞ্জুর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এলাকার প্রবীণ মোঃ আবু বক্কর সিদ্দিক, ওয়াজেদ আলী, আ: সামাদ মত অনেকে জানান আমাদের বাপ-দাদার আমল থেকে দেখছি এ রাস্তা দিয়ে মানুষ চলাচল করে। কিন্তু হঠাৎ করে রাস্তায় ইট ও টিনের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়ায় আমরা হতবাক হয়েছি। রঞ্জু কেনোই বা রাস্তা বন্ধ করে দিল আমরা জানি না। তবে রাস্তাটি সিএস পর্চা, খারিজ, এম.আর.আর তোজাম্মেল এর নামেই রয়েছে। জোর করে কোন কিছু পাওয়া যায় না, পাওয়া যায় আইনের মাধ্যমে।

Loading

error: Content is protected !!