হোম » প্রধান সংবাদ » পীরগঞ্জে করোনাভাইরাসেও জমজমাট কোচিং বাণিজ্য

পীরগঞ্জে করোনাভাইরাসেও জমজমাট কোচিং বাণিজ্য

আবু তারেক বাঁধন,পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও থেমে নেই ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার শিক্ষকদের প্রাইভেট ও কোচিং বাণিজ্য। স্বাস্থ্যবিধি অমান্য করে বিভিন্ন স্কুল-কলেজের সরকারি বে-সরকারি শিক্ষকরা সকাল থেকে রাত পর্যন্ত নিজ বাসায় ছাত্রদের বাসায় ও ভাড়াকরা বাসায় বেপরোয়াভাবে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছেন।

উপজেলা শহরের এলাকা গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, শান্তি বাগ, ঈদগা মাঠ,তেঁতুল তলা, গুয়াগাঁও,মুন্সি পাড়া,আধুনিক ক্লিনিক সংগøন,কৃষি ব্যাংক চত্বর ,টি এন টি রোড,জোড়া কবর,নেতার মোড়,আল হাসনা ইসলামিক স্কুল (পুরাতন) চত্বর এর আস পাশ সহ ১৫ থেকে ২৫ টি স্থানে স্কুল ও কলেজের শিক্ষকরা জমজমাট ভাবে কোচিং এবং প্রাইভেট বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। গোপন সূত্রে জানা যায়,

প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে শিক্ষকরা সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত উক্ত সময়টি বেছে নিয়েছেন অবৈধ্য কোচিং ও প্রাইভেট বাণিজ্য পরিচালনার জন্য। এসব শিক্ষা বাণিজ্য কেন্দ্রে করোনা প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি অমান্য করে প্রতি ব্যাচে ২০ থেকে ৪০ জন ছাত্র ছাত্রী পড়ানো হয় এবং প্রত্যেকের নিকট থেকে প্রতি মাসে ৫শ থেকে ১ হাজার টাকা পর্যন্ত নেওয়া হয়। এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুল্লাহর সাথে মুঠোফোনে কথা হলে, তিনি জানান, এভাবে প্রাইভেট ও কোচিং চালুর বিষয় টি আমার জানা নেই। তবে কেউ কোচিং ও প্রাইভেট বাণিজ্য করে থাকলে তারা স্বাস্থ্যবিধি অমান্য করছে এবং তাদেরকে আইনের আওতায় নেয়া হবে।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত হিসেবে দায়ীত্বে থাকা তরিকুল ইসলাম (এসিল্যান্ড) তাঁর সাথে কথা হলে, তিনি জানান কোচিং ও প্রাইভেট পড়ানো এ সময়ে সম্পূর্ণ আইনের পরিপন্থী কাজ । কেউ করে থাকলে তাদের খুঁজে বের করে আইনের আওতায় ব্যবস্থা গ্রহন করা হবে।

error: Content is protected !!