হোম » প্রধান সংবাদ » আওয়াজ ফাউন্ডেশনের আয়োজনে  নারীর প্রতি সহিংসতা বন্ধের লক্ষ্যে  চট্টগ্রামে দিনব্যাপী মেইল গ্রুপের অরিয়েন্টেশন প্রোগ্রাম  

আওয়াজ ফাউন্ডেশনের আয়োজনে  নারীর প্রতি সহিংসতা বন্ধের লক্ষ্যে  চট্টগ্রামে দিনব্যাপী মেইল গ্রুপের অরিয়েন্টেশন প্রোগ্রাম  

সাঈদুর রহমান চৌধুরী, চট্টগ্রামঃ সর্বক্ষেত্রে নারীর প্রতি সহিংসতা বন্ধ করতে ও চাকরির ক্ষেত্রে নারী -পুরুষের মধ্যে বেতন বৈষম্যতা দূর করতে  দিনব্যাপী অরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছে আওয়াজ ফাউন্ডেশন।মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায়   চট্টগ্রাম নগরীর বায়েজিদের ব্লু লাউঞ্জ রেস্টুরেন্টের  হলরুমে দিনব্যাপীএই প্রোগ্রামের আয়োজন করা হয়।এতে বিভিন্ন গার্মেন্টসের ৩৯ জন পুরুষ শ্রমিক অংশগ্রহণ করেন।  আওয়াজ ফাউন্ডেশন চট্টগ্রাম কার্যালয়ের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ ইব্রাহিম খলিল ভূঁইয়ার সার্বিক পরিচালনায় প্রোগ্রামে উপস্থাপনা করেন প্রজেক্ট অফিসার ইসরাত জাহান চৌধুরী।
প্রোগ্রামের আলোচ্য বিষয় ছিল উইমেন  হিউম্যান রাইটস(ডব্লিউএইচআর), জেন্ডার ও জেন্ডার বেইসড ভায়োলেন্স(জিবিভি) । এসব বিষয়ে আলোচনা মূল উদ্দেশ্য ছিল   সকল  পুরুষ যাতে পরিবার  এবং কর্মক্ষেত্রে নারীর প্রতি  সর্বদা সচেতন থাকে।পুরুষরা যেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ভুমিকা রাখে। পুরুষরা যেন নারীর প্রতি মানবিক মূল্যবোধ জাগ্রত রাখে। সেইসাথে নারীর প্রতি যেন পুরুষরা সহনশীল হন।
উক্ত অরিয়েন্টেশন প্রোগ্রামে বিভিন্ন বক্তারা বলেন, নারীরা এখনও বৈষম্যের শিকার হচ্ছে।,বিশেষ করে চাকরির ক্ষেত্রে বেতন বৈষম্যের শিকার হচ্ছে নারীরা। তাই নারীর প্রতি এসব বৈষম্যতা দূর করতে হবে। নারীপুরুষ একসাথে কাজ করতে হবে।নারীর প্রতি অবমাননা  আর অবহেলা করা যাবে না। যতদিন পর্যন্ত  নারী ও পুরুষ উভয়েই  সচেতন হবে না ততদিন নির্যাতন বন্ধ হবেনা। এজন্য সর্বপ্রথম  পুরুষদের সোচ্ছার হতে হবে। নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য দূর করতে পুরুষদেরকেই এগিয়ে আসতে হবে।
error: Content is protected !!