হোম » প্রধান সংবাদ » নওগাঁয় বছরব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

নওগাঁয় বছরব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: স্বাধীনতার স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষ্যে নওগাঁর রাণীনগরে বছরব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার মিরাট ইউনিয়নের ৩নং সুইস গেইট সংলগ্ন নওগাঁ পোল্ডার-১ এর শ্রীমতখালী খালের বিশ্ব বাঁধের পাশ দিয়ে বৃক্ষ রোপনের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। নওগাঁ পানি উন্নয়ন বোর্ড এই কর্মসূচর আয়োজন করে।

প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মমিনুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী প্রবীর কুমার পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বছরব্যাপী জেলার বিভিন্ন বেড়িবাঁধ ও খালের পাড়ের উপর মোট ৩হাজার ৫শত ফলদ, ভেষজ ও বনজ গাছ রোপন করা হবে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খাঁন। অনুষ্ঠানে বক্তারা বলেন জলবায়ু, বৈশিক উষ্ণতা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও বেশি বেশি করে বৃক্ষ রোপন করা খুবই জরুরী। তানা হলে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ আমাদের দেশে প্রতিবছরই হানা দিবে।

error: Content is protected !!