হোম » প্রধান সংবাদ » সুনামগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে শুকনো খাবার বিতরন করছেন এডভোকেট জয়শ্রী দেব বাবলী

সুনামগঞ্জে পানিবন্দী মানুষের মাঝে শুকনো খাবার বিতরন করছেন এডভোকেট জয়শ্রী দেব বাবলী

আল-হেলাল,সুনামগঞ্জ: শুকনো খাবার নিয়ে হাওর অঞ্চলের মানুষের দ্বারে দ্বারে ছুটে চলেছেন সুনামগঞ্জের বিশিষ্ট আইনজীবী এডভোকেট জয়শ্রী দেব বাবলী। তিনি সুনামগঞ্জ শহরের প্রাণপুরুষ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি বাবু হীরেন্দ্র দেব সমীর ও বিশিষ্ট শিক্ষিকা গীতাঞ্জলী রায়ের একমাত্র কন্যা। আইনজীবী ও সমাজ সেবক জয়শ্রী দেব বাবলী ইউনিয়ন, উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে নির্বাচিত কোনও জনপ্রতিনিধি নন। কিন্তু ছোট বেলা থেকেই তার ইচ্ছে সুনামগঞ্জের হাওর অঞ্চলের অসহায় মানুষের জন্য কিছু করবেন। তাদের সুখে-দুঃখে পাশে থাকবেন। আর সে চেস্টা তিনি অব্যাহত রেখেছেন।

৩ বারের বন্যায় যখন সুনামগঞ্জের হাওর অঞ্চলের কয়েক লক্ষ মানুষ পানিবন্দি হয়ে পড়েন, ঠিক তখন কোভিড-১৯ সহ ঝড়, বৃষ্টি ও বন্যা উপেক্ষা করে জয়শ্রী দেব বাবলী ছুটে যাচ্ছেন হাওর অঞ্চলের মানুষের জন্য শুকনো খাবার নিয়ে। আবার যাদের মাথা গোঁজার একমাত্র আশ্রয় বন্যার পানিতে ভেসে গিয়েছে তাদেরকে নগদ অর্থ দিচ্ছেন নতুন ঘর নির্মাণের উদ্দেশ্যে। গত এক সপ্তাহ যাবৎ নৌকাযোগে পানিবন্দি মানুষের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিচ্ছেন চিড়া, গুড়,আটা, চিনি,সেমাই, নুডুলস, বিস্কুট, ওরস্যালাইন সহ বিভিন্ন রকমের শুকনো খাবার।

এরই ধারাবাহিকতায় গত ২৮ জুলাই মঙ্গলবার সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষনশ্রী ইউনিয়ন ও গৌরারং ইউনিয়ন এর বিভিন্ন গ্রামে এবং ২৭ জুলাই সোমবার সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের অক্ষয়নগর গ্রামে প্রায় ৬শত মানুষের মাঝে তিনি শুকনো খাবার বিতরণ করেন। শুকনো খাবার বিতরণ শেষে বিশিষ্ট আইনজীবী ও সমাজ সেবক জয়শ্রী দেব বাবলী বলেন, “আজ সারাদিন হাওর অঞ্চলের পানিবন্দী মানুষের মাঝে নিজ উদ্যোগে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করেছি এবং কোভিড-১৯ থেকে হাওর অঞ্চলের মানুষকে সুরক্ষিত রাখার লক্ষ্যে শুকনো খাবারের পাশাপাশি মাস্কও বিতরণ করছি।

বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং পরবর্তীতেও আমি সাধ্যমতো আমার প্রাণপ্রিয় হাওর অঞ্চলের মানুষের পাশে থাকার চেষ্টা করবো”। বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বেচ্চাসেবী সংগঠন আমরা ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট মোঃ জাকারিয়া জামান তানভীর, স্বেচ্চাসেবী সংগঠন ইন্সপায়ার নিউ জেনারেশন এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ সাজ্জাদুর রহমান পলিন, হাওর বিলাস গেস্ট হাউজ এর ম্যানেজিং পার্টনার শাহিদুল ইসলাম চৌধুরী ও মেহেদি হাসান প্রিয় প্রমুখ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!