হোম » প্রধান সংবাদ » নাটোরে পুণঃনির্মিত জয়কালী মন্দিরের শুভ উদ্বোধন 

নাটোরে পুণঃনির্মিত জয়কালী মন্দিরের শুভ উদ্বোধন 

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: বাংলাদেশ ভারতের বিশ্বস্ত বন্ধু। বাংলাদেশের বিভিন্ন উন্ন কর্মকান্ডে ভারত সব সময় অবদান রাখার চেষ্টা করে যাচ্ছে-নাটোরের শ্রীশ্রী জয়কালী মাতার পুণঃনির্মিত মন্দির উদ্বোধন করার পূর্বে ভিডিও কনফারেন্সে এই কথাগুলো বলেন ঢাকাস্থ  ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। ২৭ জুলাই সোমবার বেলা সোয়া এগারোটার দিকে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাড়ে তিনশ বছর আগে প্রতিষ্ঠিত শ্রীশ্রী জয়কালী মাতার পুণঃনির্মিত মন্দির হস্তান্তর এবং উদ্বোধন করেন ভারত সরকারের পক্ষে ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের এই কর্মকর্তা।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং ঢাকাস্থ  ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ। এসময় নাটোরের লালবাজারস্থ জয়কালী মাতার মন্দির প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল,বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার মেয়র ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব এবং সঞ্চালনা করেন সহকারী হাইকমিশনার রাজশাহী সঞ্জীব কুমার ভাট্টি। ২০১৬ সালের ২৩ অক্টোবর শুরু হয়ে এর কাজ সম্পন্ন হয় চলতি বছরের জানুয়ারি মাসে। ভারত সরকারের ৯৭ লাখ টাকা অনুদান সহ মন্দিরের নিজস্ব তহবিলের ৩৬ লাখ টাকা সহ এক কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে এই মন্দির পূণঃনির্মাণ সম্পন্ন করা হয়। জয়কালী মাতার মন্দির কমিটির সাধারন সম্পাদক সুব্রত কর্মকারের সম্পর্কে স্মৃতিচারণ করেন সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাট্টি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!