হোম » প্রধান সংবাদ » অনিয়মে ভর করে চলছে আলফাডাঙ্গার অধিকাংশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার

অনিয়মে ভর করে চলছে আলফাডাঙ্গার অধিকাংশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করেই দীর্ঘদিন ধরে চালিয়ে যাচ্ছে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের রমরমা ব্যবসা। অধিকাংশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নানা অনিয়মের ওপর ভর করেই চলছে কার্যক্রম।
মঙ্গলবার (২১ জুলাই) সকালে ফরিদপুর সিভিল সার্জন ডা. মো. সিদ্দিকুর রহমান আলফাডাঙ্গা উপজেলার প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের নিকট এ তথ্য দেন।
পরিদর্শন শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় সিভিল সার্জন জানান, ‘প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর লাইসেন্স নবায়নের আবেদনের পরিপ্রেক্ষিতে পরিদর্শন করতে এসেছি। দুই একটা প্রতিষ্ঠান ছাড়া আর কোন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চালু রাখার পরিবেশ নেই। নেই কোন বৈধ কাগজপত্র, টেকনিশিয়ান ,ডাক্তার ও নার্স।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন আরও বলেন, আমি এসেছি তাই এই খবর পেয়ে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বাহির থেকে ডাক্তার ও নার্স এনে রেখেছে কিনা আপনারা-ই তা ভালো জানেন। আপনারা স্থানীয় প্রশাসনের (ইউএনও, ওসি) মাধ্যমে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন। আমি ক্লিনক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর প্রতিবেদন কি দিব তা বলতে পারছিনা।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসান বলেন, জেলা সিভিল সার্জন মোট ৭টি প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন ও বাকী ৩টি প্রতিষ্ঠান পরবর্তীতে পরিদর্শন করবেন। পরিদর্শন করেছেন, আলফাডাঙ্গায় জননী ডায়াগনস্টিক সেন্টার, হেলথ কেয়ার মেডিক্যাল সেন্টার, জনপ্রিয় ডায়গনস্টিক সেন্টার, মেডিকেয়ার ডায়গনস্টিক সেন্টার, নাজমা মেডিকেয়ার প্রাইভেট হাসপাতাল, মা-বাবা দোয়া সেবা সার্জিক্যাল ক্লিনিক ও এ্যাপলো সার্জিক্যাল ক্লিনিক। আরও পপুলার প্রাইভেট ক্লিনিক, প্রগতি সার্জিক্যাল ক্লিনিক ও ডি-ল্যাব ডায়গনস্টিক সেন্টার পরবর্তীতে পরিদর্শন করা হবে জানান তিনি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!