হোম » প্রধান সংবাদ » মোংলায় 400 গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক।

মোংলায় 400 গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক।

শেখ নাঈম ইসলাম মোংলা প্রতিনিধিঃ মোংলায় করোনা থেকে সুরক্ষা পেতে স্থানীয় জনসাধারনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে পৌর শহর ও বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী। করোনা সংক্রমণের ঝুঁকি মাথায় নিয়েও নিয়মিত টহল ও জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে তারা। মোংলা নৌ কন্টিনজেন্ট কমান্ডার লেফটন্যান্ট কমান্ডার এ.টি এম রিজওয়ানুল জান্নাত ও  লেফটেন্যান্ট এম রাকিবুল ইসলাম তানভীর এবং লেফটেন্যান্ট এন এম এম কায়সারের নেতৃত্বে নৌবাহিনী মোংলার স্থানীয় প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতা করে যাচ্ছে।
বাংলাদেশ নৌবাহিনীর একটি দায়িত্বশীল সূত্র জানায়,  বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে গত মার্চ ২০২০ থেকে কমান্ডার খুলনা নেভাল এরিয়ার তত্ত্বাবধানে মোংলায় টহল পরিচালনা করছে বাংলাদেশ নৌবাহিনী। প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণ রোধকল্পে বাংলাদেশ নৌবাহিনী তাদের বহুমুখী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুত ছড়িয়ে পড়া করোনা সংক্রমণরোধে নৌবাহিনীর পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে নৌ সদস্যরা।
সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের  লক্ষে মোতায়েনকৃত নৌ কন্টিনজেন্ট মোংলা এলাকায় সচেতনতামূলক টহল পরিচালনা করে এবং উপজেলার বিভিন্ন এলাকায় কোভিড-১৯ প্রতিরোধ সর্ম্পকিত কয়েকহাজার  লিফলেট বিতরণ করে। এছাড়াও উপজেলার বিভিন্ন  জামে মসজিদে নামাজের পূর্বে মসজিদের চারপাশে ব্লিচিং পাউডার দিয়ে জীবাণুমুক্ত করা হয়। পাশাপাশি সাধারণ জনগণকে কমপক্ষে ৩ ফুট সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণপরিবহন ব্যবহারের ক্ষেত্রে সরকারী নীতিমালা অনুসরণ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ে মাস্ক ব্যবহার করতে বলা হয়।
এছাড়া করোনা প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নৌবাহিনী কন্টিনজেন্ট মোংলা উপজেলার প্রেসক্লাব খানজাহানহাট, চিলারহাট, দিগরাজ বাজার, চাঁদপাই, বুড়িরডাঙ্গা, আপাবাড়ি, হাসপাতাল চত্ত্বর, ফেরিঘাট এলাকায় নিয়মিত সচেতনতামূলক টহল প্রদান করে। চাঁদপাই ইউনিয়নে ৩৬৫ টি দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণে সহায়তা করেছে নৌবাহিনী।এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ বিভিন্ন কোভিড-১৯ প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করে। নৌ কন্টিনজেন্ট উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমে সহায়তা প্রদানসহ নিয়মিত টহল ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে । এছাড়াও নৌ কন্টিনজেন্ট মোংলা উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনায় স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে।
error: Content is protected !!