হোম » প্রধান সংবাদ » নওগাঁর মান্দা ও আত্রাই নদীর ৬স্থানে বাঁধ ভেঙ্গে ২২গ্রাম প্লাবিত

নওগাঁর মান্দা ও আত্রাই নদীর ৬স্থানে বাঁধ ভেঙ্গে ২২গ্রাম প্লাবিত

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দা ও আত্রাই উপজেলায় নতুন করে আরও ৬স্থানে আত্রাই নদীর বন্যানিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে ৬টি ইউনিয়নের অন্তত ২২টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দী হয়ে পড়েছে অর্ধলক্ষাধিক মানুষ। বাঁধভাঙা পানিতে শতাধিক কাঁচা ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে। এ ছাড়া ফসলি জমি তলিয়ে গেছে এবং মৎস্যচাষীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মান্দা উপজেলার জোকাহাট, চকরামপুর, কয়লাবাড়ি ও পার নুরুল্যাবাদ এলাকায় আত্রাই নদীর দক্ষিণ পাড়ের বন্যানিয়ন্ত্রণ বাঁধ (মান্দা ও আত্রাই সড়ক) ভেঙ্গে যায়।

এতে মান্দা উপজেলার কশব, বিষ্ণুপুর, নুরুল্যাবাদ ও কালিকাপুর ইউনিয়নের অন্তত ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়া আত্রাই উপজেলার আহসানগঞ্জ হাট ও বৈঠাখালি এলাকায় বন্যানিয়ন্ত্রণ বাঁধ ভেঙে যায়। অপরদিকে আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের আহসানগঞ্জ হাট ও বিশা ইউনিয়নের বৈঠাখালি এলাকায় আত্রাইয়ের বাঁধ ভেঙ্গে উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের অন্তত ৭টি গ্রাম প্লাবিত হয়েছে।

বন্যায় দুই উপজেলার বিস্তীর্ণ ফসলের মাঠ তলিয়ে গেছে। এ ছাড়া প্রায় ছয়টি ইউনিয়নের অর্ধশতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। নওগাঁর জোতবাজার পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৬৮সেন্টিমিটার ওপর দিয়ে এবং নওগাঁ শহরের লিটন ব্রিজ পয়েন্টে ছোট যমুনা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানি ও খাবারের সংকট দেখা দিয়েছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!