হোম » প্রধান সংবাদ » বগুড়া শাজাহানপুরে সৎবোন কর্তৃক এতীম ভাইয়ের জমি আত্মসাতের চেষ্টা

বগুড়া শাজাহানপুরে সৎবোন কর্তৃক এতীম ভাইয়ের জমি আত্মসাতের চেষ্টা

এম.এ.রাশেদ (বগুড়া)প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুরে এতীম ভাইয়ের জমি আত্মসাতের চেষ্টায় মরিয়া হয়ে উঠেছে প্রভাবশালী সৎবোন। ঘটনার বিবরণ ও স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার আড়িয়া ইউনিয়নের জামালপুর দক্ষিণপাড়ার মৃত সমেছ উদ্দিনের পুত্র ইলিয়াস হোসেন পৈত্রিক সূত্রে পাওয়া একখন্ড জমিতে বাড়ি নির্মাণ
করে দীর্ঘদিন ধরে সেখানে বিধবা মা ও স্ত্রী নিয়ে বসবাস করে আসছেন। মঙ্গলবার দুপুরে তার সৎবোন মিশু বেগম ও তার লোকজন উক্ত বাড়ির অবৈধভাবে দখলে নিতে প্রভাব খাটায় ও বিভিন্ন ভয়ভীতি দেখায়। ঘটনার বিষয়টি জানাজানির পর প্রতিবেশী লোকজনের বাধার সম্মুখীন হলে তাদের অপচেষ্টা ব্যর্থ হয়।

বাড়ির মালিক ইলিয়াসের বিধবা মা ফরিদা বেগম জানান, স্বামী মৃত্যুর পর তিনি এতীম পুত্রকে নিয়ে সেখানেই বসবাস করতেন এবং শেরপুর একটি বেসরকারী হাসপাতালে পরিচ্ছন্নকর্মীর কাজ করেন। বিগত কয়েক বছর পূর্বে ওই এলাকার বাচ্চু প্রাং এর পুত্র আলাল উদ্দিনের সাথে তার বিয়ে হয়। বর্তমানে তিনি সেখানেই বসবাস করছেন। ইলিয়াস জানান, পিতার মৃত্যুর পর থেকেই তার সৎবোন মিশু বেগম বিভিন্নভাবে তার বাড়ি দখলে নিয়ে আত্মসাত করার চেষ্টা করে আসছে।

বিষয়টি তিনি স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছেন। এ বিষয়ে ইউপি সদস্য
আজিজুল হক জানান, ঘটনার বিষয়টি জানার পর তিনি ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানকে অবহিত করেছেন। স্থানীয়রা জানান, এতীম সৎভাই ও বিধবা মায়ের প্রতি মানবিক দৃষ্টি না দিয়ে তাদের মাথা গোঁজার ঠাঁই একখন্ড জমির উপর নির্মিত বাড়িটুকু কেড়ে নেয়ার চেষ্টায় মড়িয়া হয়ে উঠা এমন সৎবোন যেন শত্রুর ঘরেও জন্ম না নেয়। এমন সৎবোনের মাথায় সু-বুদ্ধির উদয় হোক বলে তারা সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেন তারা। এ বিষয়ে মিশু বেগমের সাথেতার মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!