হোম » প্রধান সংবাদ » রায়গঞ্জে মাস্ক ছাড়াই ঘুরছে হাজার হাজার মানুষ

রায়গঞ্জে মাস্ক ছাড়াই ঘুরছে হাজার হাজার মানুষ

মোকাদ্দেস হোসাইন সোহান,রায়গঞ্জ,(সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রায় প্রতিদিনই বাড়ছে করোন সংক্রমন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে মাস্ক না পরলে জরিমানার কথা বলা হলেও তা বেশিরভাগ মানুষ মানছেন না। সরেজমিনে গতকাল বৃহস্পতিবার চান্দাইকোনা ধানগড়া, ঘুরকা, নলকা, পাঙ্গাসী সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় কাচা বাজার মনোহরী কসমেটিক্স, ইলেকট্রনিক্স, প্লাষ্টিক, কম্পিউটারের দোকান গুলোতে শত শত মানুষ অহেতুক ভিড় করছেন।

তাদের বেশির ভাগেরই মাস্ক নেই। আবার যারা পরেছেন, তাদের কেউ কেউ থুথনি অথবা গলায় এমনকি কপালের উপরেও ঝুলিয়ে রাখতে দেখা গেছে। বিশেষ করে হাট পাঙ্গাসী বাজার জামে মসজিদের পাশে চায়ের দোকানগুলোতে। সপ্তাহের শনিবার, মঙ্গলবার, পাঙ্গাসী স্কুল মাঠ গ্রাম পাঙ্গাসী রাস্তা নামে পরিচিত রিপন কসমেট্রিক্স এর দোকানের সামনে, খলিল মোড়, এলাকায় মানুষের ভিড়ে পা ফেলা যায় না।

কিন্তু সেখানে ও কেউ স্বাস্থ্য বিধি তোয়াক্কা করছেন না। পাঙ্গাসী বাজারে সিএনজি গ্যারেজের এক ড্রাইভার বলেন, মাস্ক পড়লে দম বন্ধ হয়ে আসে, চিৎকার দিলে ও যাত্রীরা শোনে না। এজন্য এখন আর মাস্ক পড়ি না। চান্দাইকোনা বাজারের এক ব্যসায়ী বলেন অধিকাংশ মানুষ মাস্ক পরছেন না। নিজে পরে অপরাধী মনে হয়। অন্যদের হাঁচি-কাশি গায়ে পড়লেও কিছু বলার সাহস পায়না।

এদিকে পাঙ্গাসী বাজার বনিক সমিতির অন্যতম সদস্য মো: আব্দুল হামিদ সরকার বলেন অবস্থা দেখে মনে হচ্ছে উপজেলার ৫০ শতাংশের বেশি মানুষ মাস্ক পরেনা। আমার মতে পুলিশের একটি বিষেশ স্কোয়াড গঠন করে পাড়া মহল্লার হাট বাজারের অলিতে গলিতে ঝটিকা অভিযান চালানো উচিত।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!