হোম » প্রধান সংবাদ » শরণখোলায় কার্গো জাহাজের ধাক্কায় রায়েন্দা খালের ওপর সদ্যনির্মিত কাঠের সেতুটি ঝুঁকির মুখে

শরণখোলায় কার্গো জাহাজের ধাক্কায় রায়েন্দা খালের ওপর সদ্যনির্মিত কাঠের সেতুটি ঝুঁকির মুখে

 শরণখোলা প্রতিনিধিঃ বাগেরহাটের শরণখোলার রায়েন্দা খালের ওপর সদ্যনির্মিত কাঠের সেতুটি ঝুঁকির মুখে পড়েছে। গত রবিবার দুপুরে বালু বোঝাই একটি কার্গো জাহাজ সজোরে ধাক্কা দিলে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। আজ সোমবার দুপুরে আরেকটি খালি কার্গো পুনরায় আবারও ধাক্কা দিলে সেতুটি দুমড়ে মুচড়ে জাহাজটি আটকে যায়।
উপজেলার মধ্যে জনবহুল খোন্তাকাটা ও রায়েন্দা দুই ইউনিয়নের হাজার হাজার মানুষ সহ স্কুল কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীদের চলাচলের অন্যতম মাধ্যম সেতুটি দুই বারের ধাক্কায় নড়বড়ে অবস্থায় মানুষ উঠলেই দুলতে থাকে। দ্রুত সংস্কার করা না হলে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছে পথচারীরা।
প্রায় তিন মাস আগে আরসিসি ঢালাইয়ের রায়েন্দা সেতুটি হেলে পড়লে উপজেলা প্রশাসন পরিত্যক্ত ঘোষণা করে জনসাধারণের চলাচল বন্ধ করে দেয় এবং প্রায় পাঁচ লাখ টাকা ব্যায়ে লোহার অ্যাঙ্গেল ও কাঠের স্লিপার দিয়ে নতুন নেতুটি নির্মাণ করা হয়।
খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন খাঁন মহিউদ্দিন ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন জানান, জাহাজের মালিক দেলোয়ারের কাছ থেকে ২৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেতু মেরামতে লক্ষাধিক টাকা ব্যয় হবে বলে ধারণ করা হচ্ছে। সেতুটির মেরামত খরচ দুই ইউনিয়ন পরিষদ থেকে বহন করা হবে এবং জনসাধারনের যাতে কষ্ট না হয় সেজন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!