হোম » প্রধান সংবাদ » বগুড়া ধুনটে ভ্রাম্যমান আদালতের অভিযানে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ

বগুড়া ধুনটে ভ্রাম্যমান আদালতের অভিযানে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ

এম.এ রাশেদ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের নাংলু-বমগারা বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এ অভিযান পরিচালনা করেন।

জানাগেছে, ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের বুক চিকে বয়ে গেছে বাঙ্গালী নদী। ওই নদীর নাংলু-বমগারা ব্রীজের নিকটে ড্রেজার বসিয়ে নাংলু গ্রামের মৃত তছলিম উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম, কমর উদ্দিনের ছেলে আব্দুল মজিদ ও মুসার ছেলে আসনার আলী দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। অব্যাহত বালু উত্তোলনের কারনে নদীর তীরবর্তী ফসলী জমিতে ভাঙ্গন ও স্টিলের ব্রিজটি হুমকির মুখে পড়ে। ইতিপূর্বে এসংক্রান্ত একটি প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, নাংলু-বমগারা ব্রিজের নিকট ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বালু উত্তোলনের ড্রেজার মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হলেও বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এবিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!