হোম » প্রধান সংবাদ » গণমাধ্যম পরিষদের পুর্নাঙ্গ কমিটি গঠনকল্পে বাস্তবায়ন উপ-কমিটি গঠিত।

গণমাধ্যম পরিষদের পুর্নাঙ্গ কমিটি গঠনকল্পে বাস্তবায়ন উপ-কমিটি গঠিত।

চট্টগ্রাম প্রতিনিধিঃ গণমাধ্যম পরিষদের পুর্নাঙ্গ কমিটি গঠনকল্পে বাস্তবায়ন উপ-কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রামের মুরাদপুরস্থ সংগঠনের অস্হায়ী কার্যালয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা গণমাধ্যম ব্যক্তিত্ব, কবি ও মানবাধিকারকর্মী মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।  সভায় সকলের মতামতের ভিত্তিতে মোঃ কামরুল ইসলামকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট একটি বাস্তবায়ন উপ- কমিটি গঠন করা হয়।
সভায় কামরুল ইসলাম, লায়ন ড.এম এ চৌধুরী সহ অন্যান্য সাংবাদিকরা বক্তব্য রাখেন। সভায় বক্তারা এই করোনা কালে যে সব সাংবাদিক বা  গণমাধ্যমকর্মী  সঠিক তথ্য মানুষকে অবগত করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে  নিজের জীবন উৎসর্গ করেছেন তাদের সহ অন্যান্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
সভায় বক্তব্যে মোঃ কামরুল ইসলাম বলেন, গত কয়েক বছর ধরে এই ধরনের একটি সংগঠনের বিষয়ে চিন্তা ভাবনা আমার ছিল।এই সংগঠন অন্যান্য সংগঠনের স্বপক্ষের শক্তি হয়ে ভুমিকা পালন করে গণমাধ্যম কর্মীদের স্বার্থ সংরক্ষণে ভুমিকা রাখবে।
আগামীতে বেতার,টেলিভিশন সহ যে কোন প্রকাশিত পত্রিকার সাংবাদিকদের মধ্যে থেকে উচ্চশিক্ষায় শিক্ষিত কিছু অভিজ্ঞ,তরুন গণমাধ্যম কর্মীদের দ্বারা এ সংগঠন পরিচালিত হবে।সেইসাথে সাংবাদিক বা সাংবাদিক  নেতা পরিচয়ে কোন অপসাংবাদিকতা করা যাবে না।
মোঃ কামরুল ইসলাম আরো বলেন,বর্তমান উপ-কমিটি সংগঠনের রেজিষ্ট্রেশন,আগ্রহী নতুন সদস্যদের সংগঠনে তালিকাভুক্তকরণ সহ আগামী আহবায়ক কমিটি বা পুর্নাঙ্গ কমিটি গঠনে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করবে।
করোনা পরিস্থিতি  নিয়ন্ত্রণে আসলে সকলের মতামতে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।এখন শুধু মাত্র সাংগঠনিক কার্যক্রম  অব্যাহত থাকবে।সভা শেষে মোঃ কামরুল ইসলাম  গণমাধ্যম পরিষদের সফলতা কামনা করেন ও সকলকে অভিনন্দন জানান। ভবিষ্যতে এই সংগঠন সাংবাদিকদের কল্যাণে উল্লেখযোগ্য ভূমিকা রাখিবে বলে জানান তিনি।
তিনি সকল সদস্যকে মানব কল্যানে ভুমিকা রাখার পাশাপাশি মানবতাবোধকে জাগ্রত করন ও অপ-সাংবাদিকতা পরিহার করার অনুরোধ করেন।উক্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন–যুগ্ম আহবায়ক মোঃ ওসমান গনি,লায়ন ড.এম এ চৌধুরী,আমিনুল হক রিপন,সদস্য সচিব মোঃ এমরান হোসেন,সদস্য হেলাল উদ্দিন মিয়া,মোঃ শামীম,মোঃ নাজমুল হুদা,জয়নাল আবেদীন ফয়েজী,মোঃ ইসহাক বিন হোসাইন,মোঃ এরশাদ।

Loading

error: Content is protected !!