হোম » প্রধান সংবাদ » রায়গঞ্জে মাস্ক ছাড়াই ঘুরছে শত শত মানুষ

রায়গঞ্জে মাস্ক ছাড়াই ঘুরছে শত শত মানুষ

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জঃ- সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রায় প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে মাস্ক না পরলে জরিমানার কথা বলা হলেও তা বেশির ভাগ মানুষ মানছে না। সরেজমিনে গতকাল শুক্রবার চান্দাইকোনা, ধানগড়া, ঘুড়কা, নলকা, পাঙ্গাসীসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কাঁচা বাজার, মনোহরি, কসমেটিক্স, ইলেকট্রনিক্সসহ কম্পিউটার দোকান গুলোতে শত শত মানুষ অহেতুক ভীর করছে। তাদের বেশির ভাগেরই মাস্ক নেই।

আবার যারা পরেছে তাদের কেউ কেউ থুথনি অথবা গলায় এমনকি কপালের উপরেও ঝুলিয়ে রাখতে দেখা গেছে। বিশেষ করে হাটপাঙ্গাসী বাজার জামে মসজিদের পাশে চায়ের দোকান গুলোতে। সপ্তাহের শনিবার, মঙ্গলবার পাঙ্গাসী স্কুল মাঠ, গ্রামপাঙ্গাসী রাস্তা নামে পরিচিত রিপন কসমেটিক্সের দোকানের সামনে, খলিল মোড় এলাকায় মানুষের ভীরে পা ফেলা যায় না কিন্তু সেখানেও কেউ স্বাস্থ্যবিধি তোয়াক্কা করছেন না।

 

পাঙ্গাসী বাজারে সিএনজি গ্যারেজের এক সিএনজি চালক বলেন, মাস্ক পড়লে দম বন্ধ হয়ে আসে চিৎকার দিলেও যাত্রীরা শোনে না। এ জন্য এখন আর মাস্ক পড়ি না। চান্দাইকোনা এক ব্যবসায়ী বলেন অধিকাংশ মানুষ মাস্ক পড়ছেন না। এদিকে ব্রহ্মগাছা ইউনিয়নের বাসিন্দা হাফেজ মোঃ নুরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি না মানলে ঝটিকা অভিযানের মাধ্যমে জরিমানা সহ উপজেলা প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করেন উপজেলার সচেতনমহল।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!