হোম » প্রধান সংবাদ » নারীবাদী’ মানেটা কি ?

নারীবাদী’ মানেটা কি ?

সৈয়দ আহসান: নারীবাদী’ মানেটা কি ? নারীবাদী মানে কি বাংলাদেশের অবলা নারীদের মাথায় কাঠাঁল ভেঙে খাওয়া l
আরবের ঘরে ঘরে ভিনদেশী হাউজমেইডদের ওপর ভয়াবহ শারীরিক নির্যাতনের পাশাপাশি ঢালাও যৌন অত্যাচারের মুখে পৃথিবীর বহু দেশই যেখানে সৌদিতে নারী গৃহকর্মী প্রেরণ বন্ধ করে দিয়েছে, সেখানে আপনাদের জ্ঞাতসারেই বাংলার মা-বোনদের ইজ্জত-সম্ভ্রম নিলামে তোলার প্রস্তুতি সম্পন্ন হচ্ছে আজ।

কী বিচিত্র নারীবাদের ‘বাংলাদেশ ভার্সন’ ! যে দেশের প্রধানমন্ত্রী একজন গর্বিত নারী, যে দেশে সাবেক প্রধানমন্ত্রী সহ সংসদে বিরোধী নেত্রী এমনকি পার্লামেন্টের স্পিকারও নারী, যে দেশে রাষ্ট্রপতি কিংবা প্রধান বিচারপতির আসনও অলংকৃত করা নারীদের জন্য হয়তো অনেকটাই সময়ের ব্যাপার, বেগম রোকেয়ার ঠিক সেই বাংলাদেশের নারীদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারো আছে কি ? ৮শ’ রিয়ালে বিক্রি হয়ে যাওয়া এই নারীদের মধ্যে তার পরিবারের কেউ থাকবে না।

আজকের এই আধুনিক যুগে স্বদেশী মা-বোনদের ‘নিশ্চিত যৌনদাসী’ হিসেবে সৌদি আরবে চালান করতে কি শ্রম মন্ত্রী আর তার দোসরদের একটুও বিবেকে বাঁধে না ? মাননীয় প্রধানমন্ত্রীকে সবিনয়ে বলবো, ডিজিটাল বাংলাদেশেই কেন করছেন না তাদের কাজের সুযোগ ? কেন ঠেলে দিচ্ছেন মরুপ্রান্তরের জাহান্নামে ? গ্রামে-গঞ্জের নিরীহ মা-বোনরা কিন্ত আপনাদের মতো ‘কর্পোরেট’ ধান্ধা করেন না।

আর আপনারা নারীবাদীরা হাতা-কাটা ব্লাউজে নাভির নিচে শাড়ী আপনারা পরতেই পারেন, সবই আপনাদের স্বাধীনতা। দিন শেষে ক্লাবে ক্লাবে ঘুরে গাড়ি আর ফ্লাটের ধান্ধা করবেন, এতেও আমাদের মাথাব্যথার কিছু নেই। কিন্তু এই তথাকথিত নারীবাদীরা কেন পারেন না এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!