হোম » প্রধান সংবাদ » হাতীবান্ধায় কাজে ঘাপলা, ধ্বসে যাচ্ছে রাস্তা

হাতীবান্ধায় কাজে ঘাপলা, ধ্বসে যাচ্ছে রাস্তা

মিজানুর রহমান,হাতীবান্ধা-পাটগ্রাম প্রতিনিধিঃ–   লালমনিরহাটের হাতীবান্ধায় হেরিং বোন বন্ডের কাজে ঘাপলা। এক বছর সময় অতিক্রম না করতে ধ্বসে যাচ্ছে রাস্তা।  বিষয়টি কতৃপক্ষের নজরে নেয়া প্রয়োজন।
জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনার আওতায় উপজেলা পিআইও ‘ র বাস্তবায়নে ২০১৯-২০ অর্থবছরে হেরিং বোন বন্ড কাজ শেষ হয়েছে। এ প্রকল্পের লক্ষ গ্রামীণ রাস্তাসমূহ টেকসই করণ।
কিন্তু জেলার হাতীবান্ধা উপজেলা পিআইও ফেরদৌস আহমেদ ঠিকাদারের সঙ্গে গোপন আঁতাত করে অনিয়মে এসব কাজ সম্পন্ন করেছেন। এ অর্থ বছরে খালেকের বাড়ী থেকে শুরু করে দক্ষিণ পাশে টিএন্ডটি রোড পর্যন্ত একটি প্রকল্পের কাজ শেষ হয়েছে। কাজটিতে নানা অনিয়ম ও দূনীর্তি রয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ। ওই রাস্তার পশ্চিম পাশে প্লাসিটিং করার কথা শিডিউলে থাকলেও তা না করে সমঝোতায় ঠিকাদারকে বিল দিয়ে দিয়েছেন। নিম্নমানের কাজও প্লাসিটিং না করায় একবছর না হতে কাজটি ধ্বসে যাচ্ছে।
  ফলে ঠিকাদার ও পিআইও ফেরদৌস আহমেদ লাভবান হলেও সরকারি অর্থ অপচয় হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  ফেরদৌস আহমেদ বলেন,  সানিয়াজান ইউনিয়নের একটি কাজ ৫শ মিটার ও খালেকের বাড়ি টু টিএন্ডটি রোড পর্যন্ত রাস্তায় মাঝে মাঝে প্লাসিটিং ধরা ছিল। শিডিউল অনুযায়ী কাজ সম্পন্ন করা হয়েছে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!