হোম » প্রধান সংবাদ » সবুজের সমারোহে পরিণত হয়ে উঠেছে আলফাডাঙ্গা উপজেলা পরিষদ

সবুজের সমারোহে পরিণত হয়ে উঠেছে আলফাডাঙ্গা উপজেলা পরিষদ

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ সবুজ জীবনের প্রতীক। এতে খুঁজে পাওয়া যায় প্রাণের স্পন্দন। বন-বনানী সবুজের আমাদের প্রিয় জন্মভূমিকে বসবাসের উপযোগী ও নির্মল পরিবেশ সৃষ্টির জন্য দেশব্যাপী শুরু হয়েছে বৃক্ষরোপণ অভিযান। এরই ধারাবাহিকতায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমানের উদ্যেগে রোপণ করা হচ্ছে ২ হাজার ফলজ ও ঔষধি গাছ। এতে সবুজের সমারোহে পরিণত হয়ে উঠছে এ পরিষদটি। যা শুধু দৃষ্টিনন্দনই নয়; উপজেলার মানুষের কাছেও মডেলে পরিণত হচ্ছে।

 

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ ১১ টি বিশেষ উদ্যোগ গ্রহণ করে। তার মধ্যে একটি উদ্যোগ ছিলো মডেল বাগান তৈরি করা। যেই উদ্যোগ সেই কাজ। প্রথম পর্যায়ে উপজেলার টিটা ও ইকড়াইল এলাকার ২০ একর খাস জমিতে বাগান করার পরিকল্পনা করা হয়। কিন্তু স্থানীয় জনসাধারণের আপত্তি থাকায় পরে উপজেলা পরিষদ চত্বরেই ২১ একর জমিতে এ বাগান তৈরির সীদ্ধান্ত নেওয়া হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান বলেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদকে দৃষ্টিনন্দন রূপ দিতে উপজেলা পরিষদ চত্ত্বরে ফলজ ও ঔষধি বৃক্ষ রোপন করে একটি দৃষ্টিনন্দন মডেল বাগান তৈরির কাজ শুরু করেছি। গত পাঁচ জুন বিশ্ব পরিবেশ দিবসে আনুষ্ঠানিকভাবে এ মডেল বাগানের শুভ উদ্বোধন করা হয়।

 

তিনি জানান, উপজেলা পরিষদ চত্ত্বরের বিভিন্ন স্থানে প্রায় ২১ একর জমিতে ৭২ প্রজাতির ২ হাজার উন্নত জাতের ফলজ ও ঔষধি বৃক্ষ রোপন করা হবে। ইতোমধ্যে প্রায় ১৫ শত বৃক্ষ রোপন করা হয়েছে।এছাড়াও আলফাডাঙ্গা থানা, ভূমি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা পরিষদ ডাক বাংলোতেও এ বৃক্ষরোপণ করা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!