হোম » আইন-আদালত » ‘বিকল্পধারা বাংলাদেশ’ মনোনীত প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরীর নমিনেশন ফরম বাতিলের বিরুদ্ধে আপিল

‘বিকল্পধারা বাংলাদেশ’ মনোনীত প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরীর নমিনেশন ফরম বাতিলের বিরুদ্ধে আপিল

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জ-০১  আসনে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরীর নমিনেশন ফরম বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নির্ধারিত ফরমে আপিল করেছেন তাঁর আইনজীবি ব্যরিস্টার মোঃ ঈমাম হোসাইন তারেক।

গতকাল মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০২৩ বিকাল ৩টা ৪৫ মিনিটে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের নীচতলায় অস্থায়ীভাবে স্থাপিত ৬নং বুথে আবেদনপত্রটি তিনি দাখিল করেন।
তাঁর আবেদন নং ৫৫,শুনানীর তারিখ ১০ ডিসেম্বর এবং আপীলের রায় ১৬ডিসেম্বর ২০২৩ইং।
উল্লেখ্য যে,গত রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩ তারিখে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আবু জাফর রিপনের কার্যালয়ে মনোয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিনে জামিনদার হিসাবে ঋণখেলাপী দেখিয়ে মাহী বি চৌধুরীর মনোনয়ন ফরম বাতিল ঘোষণা করা হয়। রিটার্নিং অফিসার তার রায়ে বলেন- “মাহী বি চৌধুরী  এফিনিটি কমিউনিকেশন লিঃ নামে একটি কোম্পানীর ব্যাংক গ্যারান্টার হিসাবে আল আরাফা ইসলামী ব্যাংকের বনানী শাখায় ঋণখেলাপী মর্মে বাংলাদেশ ব্যাংক  চিঠি দিয়ে নিশ্চিত করেছেন।
বাংলাদেশ ব্যাংকের পক্ষে ইহার যুগ্ম-পরিচালক শিল্পী রাণী বসাক স্বাক্ষরিত চিঠিতে তাকে ঋণখেলাফী হিসাবে অভিহিত করে মনোনয়ন ফরম বাতিল ঘোষিত হয়”। রিটার্নিং অফিসারের রায়ের বিরুদ্ধে তৎক্ষণাত প্রতিবাদ জানিয়ে মাহী বি চৌধুরীর প্রস্তাবকারী ও বিকল্প যুবধারার কেন্দ্রীয় সভাপতি উপাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান বাচ্চু বলেন-আমাদের প্রার্থী কোনোভাবেই ঋণখেলাপী নন। প্রমাণ হিসাবে তিনি গত ২২ নভেম্বর ২০২৩ তারিখে ইস্যুকৃত বাংলাদেশ ব্যাংকের অনলাইন রিপোর্টের কাগজ দেখিয়ে বলেন-এফিনিটি কমিউনিকেশ লিমিটেডের জামিনদার হচ্ছেন তিন জন ১) জাফর হোসেন ২) মাসুদুর রহমান ও ৩) এহসানুল করিম এবং  এখানে মাহী বি চৌধুরীর নাম নাই।
তিনি আরো বলেন- “জামিনদারের তালিকায় যার নাম নেই সেই ব্যক্তি  ঋণখেলাপী কীভাবে হয় ? তিনি আরো বলেন-২০১৫ সালের পর থেকে এফিনিটি কমিউনিকেন লিমিটেডের সাথে মাহী বি চৌধুরীর কোনো প্রকার ব্যবসায়িক দেনা-পাওনা নেই এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তো এমন অভিযোগ আসেনি।আজকে হঠাৎ করে এমন একটি ভিত্তিহীন অভিযোগ শুনে আমরা একই সাথে বিস্মিত ও ব্যথিত হয়েছি”।
গতকাল  আপীলের কপি দাখিলকালে নির্বাচন কমিশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিকল্প যুবধারার কেন্দ্রীয় সভাপতি ও মাহী বি চৌধুরীর প্রস্তাবকারী  উপাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান বাচ্চু,সিরাজদিখান উপজেলা বিকল্পধারা বাংলাদেশের আহ্বায়ক শাহ আলম আলমাস,যুগ্ম-আহ্বায়ক ও কোলা ইউপি চেয়ারম্যান এ এইচ এম সাইফুল ইসলাম মিন্টু,বিকল্প যুবধারার কেন্দ্রীয় যুগ্ম-সাংগঠনিক সম্পাদক  আবু জহির খান অটল,শ্রীনগর উপজেলা বিকল্প যুবধারার যুগ্ম-আহ্বায়ক মোঃ শহীদ দেওয়ান প্রমূখ।
error: Content is protected !!