হোম » আইন-আদালত » নাটোরে বিএনপির ২৬ নেতা-কর্মীর নামে মামলা, পিস্তল জব্দ

নাটোরে বিএনপির ২৬ নেতা-কর্মীর নামে মামলা, পিস্তল জব্দ

আওয়াজ অনলাইন: নাটোরে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলিবর্ষণের অভিযোগ এনে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামী করে মামলা দায়ের হয়েছে।

রোববার দুপুর একটার দিকে সদর থানায় মামলাটি দায়ের করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নিউন হোসেন।

মামলায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামী করে ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এতে আরও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

এদিকে, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুর লাইসেন্স করা রিভলবার জব্দ করেছে পুলিশ। অপরদিকে, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলকে বাড়ি গ্রেফতার করেছে পুলিশ।

মামলা সুত্রে জানা যায়, বিএনপি-জামায়াতের অব্যাহত দেশ বিরোধী ষড়যন্ত্র ও নাশকতার বিরুদ্ধে নাটোর পৌর আওয়ামী লীগের শনিবার দুপুর আড়াইটার দিকে শহরের কান্দিভিটুয়া দলীয় কার্যালয় থেকে এক শান্তি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপশহর মাঠে যাওয়ার সময় পুলিশ তাদের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বাধা দেয়।

পরে সেখানেই সমাবেশ করার সময় বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহীদুল ইসলাম বাচ্চু সমাবেশ লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এছাড়া বিএনপির অন্য নেতাকর্মীরা লোহার রড, চাইনিস কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও শহর যুবলীগের সভাপতি অ্যাডভোকেট সায়েম হোসেন উজ্বল আহত হয়। এছাড়া তাদের ছোঁড়া ইটের আঘাতে অনেক নেতাকর্মী আহত হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, বিএনপির ২৬ জনের নাম উল্লেখসহ ১০০/১৫০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের হয়েছে। এর পর রোববার বিকেলে শহরের ফৌজদারি পাড়ার বাচ্চুর বাসা থেকে একটি পিস্তল জব্দ করেছে পুলিশ। ইতিমধ্যে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফয়সাল আলম আবুলকে বাড়ি গ্রেফতার করা হয়েছে।

Loading

error: Content is protected !!