হোম » আন্তর্জাতিক » গাজার ত্রাণ কেন্দ্রে হামলা, নিহত জাতিসংঘের ৬ কর্মি

গাজার ত্রাণ কেন্দ্রে হামলা, নিহত জাতিসংঘের ৬ কর্মি

আওয়াজ অনলাইন : গাজায় ফের জাতিসংঘের ত্রাণ বিতরণ কেন্দ্রে হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। এতে নিহত হয়েছে কমপক্ষে ৬ কর্মি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। বুধবার ইসরায়েলি বাহিনী ইউএনআরডব্লিউএ’র খাদ্য বিতরণ কেন্দ্রের পূর্ব দিকে আঘাত করে।

মিশর সীমান্তের কাছে রাফা শহরে এই হামলা হয়। এতে আহত হয়েছেন আরও ২২ জন।

বিবিসি বলছে, ১৫ বছর বয়সী এক ছেলে এবং ২৭ বছর থেকে ৫০ বছর বয়সী চারজন পুরুষ নিহত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় হাসপাতালে পাঁচজনের মৃতদেহের পাশে লোকেদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ফিলিস্তিনে জাতিসংঘের মুখপাত্র জানান, হামলার সময় ওই কেন্দ্রে ৬০ জনেরও বেশি কর্মী কাজ করছিলেন। নিহতদের মধ্যে ৫ বছর বয়সী এক শিশুও রয়েছে। এ হামলাকে আন্তর্জাতিক মানবাধিকার আইনের লংঘন অ্যাখ্যা দিয়েছে সংস্থাটির প্রধান ফিলিপ লাজরিনি।

তবে ইসরায়েল বলছে, হামাসকে লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা।

এরআগে গেল সপ্তাহেও গাজায় ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর হামলায় নিহত হয় শতাধিক।

রাফাহ শহরে বর্তমানে আনুমানিক ১৫ লাখ ফিলিস্তিনি অবস্থান করছেন এবং বিপুলসংখ্যক এসব মানুষ ইসরায়েলের আক্রমণ থেকে বাঁচতে গাজার অন্যান্য স্থান থেকে রাফাহতে এসে আশ্রয় নিয়েছেন।

এদিকে, গেল অক্টোবরে লেবাননে ইসরায়েলী হামলায় রয়টার্সের সাংবাদিক নিহতের ঘটনা তদন্ত করে একে আন্তর্জাতিক আইনের লংঘন বলে জানিয়েছে জাতিসংঘ।

error: Content is protected !!