হোম » স্বাস্থ্য-লাইফস্টাইল » আলফাডাঙ্গায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আলফাডাঙ্গায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।
সোমবার (১৮ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর এলাকার বুড়াইচ শামছুল উলুম হাফেজিয়া ও নূরানী মাদ্রাসা প্রাঙ্গণে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে হৃদয়ে আলফাডাঙ্গা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ক্যাম্পের সহযোগিতায় ছিলেন আলফাডাঙ্গা কলেজ রোডের এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার।
দিনব্যাপী কর্মসূচীতে গাইনী, মেডিসিন, হৃদরোগ এবং মা ও শিশুসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ টিম চিকিৎসাসেবা প্রদান করেন। এছাড়াও ক্যাম্পে আগত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, প্রেসার ও ওজন পরিমাপ করা হয়।
এদিকে বিনামূল্যে এই চিকিৎসা সেবা পেয়ে খুশি হয়েছেন সাধারণ মানুষজন।
ফ্রি সেবা নিতে নিজের ৮ মাসের বাচ্চা নিয়ে এসেছেন আমেনা বেগম (২৯)। তিনি বলেন, সকালে জানতে পারলাম যে আজকে ডাক্তার ফ্রি রোগী দেখবে। খবর পেয়ে আমার বাচ্চাকে নিয়ে এসেছি। ডাক্তার দেখে ওষুধ লিখে দিলো।
চিকিৎসাসেবা নিতে আসা মুজিবুর রহমান (৪৮) নামে এক ব্যক্তি বলেন, ‘কয়েক দিন থেকে সর্দি-কাশিতে ভুগছি। খবর পেয়ে এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা নিতে এসেছি। গরিব মানুষ, ভালো ডাক্তার দেখাতে পারি না। বাইরে ৫০০ থেকে ১০০ টাকা লাগে। এখানে ফ্রিতে বড় ডাক্তার দেখাতে পারলাম।’
এবিষয়ে হৃদয়ে আলফাডাঙ্গা পরিচালনা পর্ষদের সদস্যরা জানান, ‘আমাদের সমাজে অনেক মানুষ আছেন যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। তাদের কথা ভেবে আজকের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।’
error: Content is protected !!