হোম » শিরোনাম » বিকল্পধারা আন্দোলনের নামে দেশ ধ্বংসের রাজনীতি চায় না-মেজর(অব.) মান্নান

বিকল্পধারা আন্দোলনের নামে দেশ ধ্বংসের রাজনীতি চায় না-মেজর(অব.) মান্নান

আওয়াজ অনলাইনঃ বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি বিকল্পধারাকে একটি প্রতিবাদী দল উল্লেখ করে বলেছেন, বিএনপি জিয়াউর রহমানের আদর্শ থেকে বিচ্যুৎ হওয়ার প্রতিবাদ করেই আমরা বিএনপি থেকে পদত্যাগ করে বিকল্পধারা গঠন করেছিলাম।বিকল্পধারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ও দেশ ধ্বংসের রাজনীতি চায় না।

আজ শনিবার দলের দুইদিনব্যাপী বর্ধিত সভা শেষে সভাপতির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। গত ২ সেপ্টেম্বর সন্ধ্যায় বিকল্পধারার মধ্য বাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে বর্ধিত সভা শুরু হয়ে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলে। পরে সভা মূলতবী ঘোষণা করা হয়। আজ ৩ সেপ্টেম্বর বিকাল ৩টায় পুনরায় সভার কাযর্ক্রম শুরু হয়ে সন্ধ্যা ৬টায় সভা শেষ হয়।বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী ভার্চুয়ালি পুরো বর্ধিত সভার কার্যক্রম প্রত্যক্ষ করেন।

মেজর (অব.) মান্নান বলেন, দলের সভাপতি রাজনীতির পরিচ্ছন্নপুরুষ সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী তাঁর নীতি-আদর্শ রক্ষায় কখনো আপস করেননি। বিএনপি তাকে অন্যায়ভাবে রাষ্ট্রপতির পদ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তিনি নীতি আদর্শ বিসর্জন না দিয়ে এবং কোনো সাংবিধানিক সংকট সৃষ্টি না করে স্বেচ্ছায় পদত্যাগ করেন।

বিকল্পধারার মহাসচিব আরও বলেন, বিএনপি বি. চৌধুরীকে বহিস্কার করার সুযোগ পায়নি বরং তিনিই বিএনপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করে ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারা প্রতিষ্ঠা করেন।

মেজর (অব.) আবদুল মান্নান দ্রব্যমূল্যের উর্দ্ধগতি প্রতিরোধে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। তিনি দলীয় কর্মীদের নিবিড়ভাবে রাজনৈতিক কর্মকান্ডে অংশ গ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, দেশে যেকোনো মূল্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে। আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ও দেশ ধ্বংসের রাজনীতি আমরা চাই না।

মেজর (অব.) আবদুল মান্নান এমপি-র সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তৃতা করেন, দলের প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. মহসিন চৌধুরী, ভূদেব চক্রবর্তী, মাহমুদা চৌধুরী, ওবায়েদুর রহমান মৃধা, যুগ্ম মহাসচিব এনায়েত কবির, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বি. চৌধুরীর পক্ষে তাঁর মেয়ে ডা. শায়লা চৌধুরী, বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সাধারন সম্পাদক আরিফুল হক সুমন, স্বেচ্ছাসেবকধারার সভাপতি আবুল বাশার, যুবধারার জ্যেষ্ঠ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম নিশি,সহ-সভাপতি সম্রাট ইকবাল হোসেন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব, শওকত হোসেন মাসুম, সিরাজদিখান থানা বিকল্পধারার যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চন্দন, শ্রীনগর উপজেলা যুবধারার আহ্বায়ক আনোয়ার হোসোন, নোয়াখালী বিকল্পধারার আহ্বায়ক শাহাদাৎ হোসেন, নাটোর বিকল্পধারার প্রতিনিধি রাকিব হোসেন, সখিপুর উপজেলা বিকল্পধারার আহ্বায়ক আবুল হাসেম দুর্জয়, আনোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!