হোম » শিরোনাম » বিমানবন্দরে পিসিআর টেস্ট প্রত্যাহার

বিমানবন্দরে পিসিআর টেস্ট প্রত্যাহার

আওয়াজ অনলাইনঃ বিমানবন্দরে ছয় ঘণ্টা আগে পিসিআর টেস্ট প্রত্যাহার সংযুক্ত আরব আমিরাতের যাত্রীদের বিমানবন্দরে ৬ ঘণ্টা আগের পিসিআর টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল ১০টা থেকে আরব আমিরাতগামী যাত্রীদের ক্ষেত্রে বিমানবন্দরে ছয় ঘণ্টা আগে পিসিআর টেস্ট করার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হলো।

গত বছরের আগস্টে সংযুক্ত আরব আমিরাত সে দেশে যেতে যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষার শর্তারোপ করে। কিন্তু দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে তখনো করোনা পরীক্ষা করার কোনো ব্যবস্থা ছিল না। এ সময় কর্মস্থলে ফিরতে অসুবিধায় পড়েন প্রবাসীরা।

তীব্র ভোগান্তির অভিযোগ করে আসছেন যাত্রীরা। দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ২২ সেপ্টেম্বর বিমানবন্দরে পরীক্ষামূলকভাবে করোনার পরীক্ষা শুরু হয়। হযরত শাহজালাল আন্তর্জাজিতক বিমানবন্দরের ছয়টি ল্যাবের মাধ্যমে ১২টি মেশিন বসানো হয়। এই ল্যাবগুলোর মাধ্যমে প্রতিদিন অন্তত সাড়ে তিন হাজার থেকে চার হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছিল। এখানে পরীক্ষা সম্পন্ন করাতে যাত্রীদের ছয় থেকে আট ঘণ্টা লাগছিল। এতে

error: Content is protected !!