হোম » বিনোদন » বাংলাদেশে ‘পাঠান’ মুক্তিতে যে সিদ্ধান্ত

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তিতে যে সিদ্ধান্ত

আওয়াজ অনলাইন: বাংলাদেশে শাহরুখ দীপিকা অভিনীত পাঠান চলচ্চিত্রটি সাফটা চুক্তির আওতায় আনার চেষ্টা চলছে। সবকিছুই ঠিকঠাক থাকলে ভারতের সঙ্গে বাংলাদেশেও আলোচিত এই সিনেমাটি মুক্তি পেতে পারে। এ বিষয়ে বাংলাদেশের একটি প্রযোজনা সংস্থা ইতোমধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে। 

একটি সূত্র মন্ত্রণালয়ে চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আজ মঙ্গলবার দুপুর ৩ টায় এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে মিটিং রয়েছে। সেই মিটিংয়ে নিশ্চিত হতে পারে পাঠান বাংলাদেশে মুক্তি পাবে কি না।

যদি মিটিংয়ে ইতিবাচক ফলাফল পাওয়া যায় তাহলে এই সিনেমা সাফটা চুক্তির নীতিমালা অনুসারে ভারতে মুক্তির দুইদিন পরে বাংলাদেশে মুক্তি পাবে।

সার্কচুক্তিভুক্ত দেশসমুহের মুক্ত বাণিজ্য চুক্তিকেই সংক্ষেপে এবং ইংরেজিতে সাফটা (SAFTA) বলা হয়। ২০০৪ সালের জানুয়ারি মাসে ইসলামাবাদে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সার্কভুক্ত সবকয়টি দেশের মধ্যে চুক্তি হলেও কেবল ভারতের কলকাতার সিনেমাই এসেছে, যদিও হিন্দি কিছু সিনেমাও আনা হয়েছে।

তবে এবার এই চুক্তির আওতায় ভারতের সবচেয়ে আলোচিত সিনেমা পাঠান আসতে পারে।  ‘পাঠান’ দিয়ে দীর্ঘ চার বছরের অধিক সময় পর পর্দায় ফিরছেন শাহরুখ খান। দীপিকার সাথে পুনরায় জুটি বেঁধে ভক্তদের অপেক্ষার অবসান ঘটাতে যাচ্ছেন। সিনেমাটিতে আরো রয়েছেন জন আব্রাহাম। সেই সঙ্গে বিশেষ একটি চরিত্রে থাকছেন টাইগার খ্যাত সালমান খান।

২৫ জানুয়ারি ভারতের পর্দায় আসছে ‘পাঠান’। আজকের মিটিংয়ের পর জানা যাবে আগামী ২৭ জানুয়ারি পাঠান বাংলাদেশে আসছে কি না।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!