হোম » অর্থনীতি » রেলওয়ে পাকশী বিভাগ প্রায় সাড়ে ১১ কোটি টাকা রাজস্ব আয় করেছে

রেলওয়ে পাকশী বিভাগ প্রায় সাড়ে ১১ কোটি টাকা রাজস্ব আয় করেছে

শহিদুল ইসলাম, ঈশ্বরদী প্রতিনিধি: স্বাধীনতা যুদ্ধের পর ভারতীয় রেক গ্রহণ করে সর্বোচ্চ পরিমাণ রাজস্ব আয় করে রেকর্ড সৃষ্টি করেছে রেলওয়ে পাকশী বিভাগ। উনপঞ্চাশ বছরে ১০৩ টি বিভিন্ন মালবাহী ভারতীয় রেক গ্রহণ ও ৯৬ টি খালি রেক ভারতে প্রেরণ করে প্রায় সাড়ে ১১ কোটি টাকা রাজস্ব আয় করেছে । পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপকদের দিক নির্দেশনায় পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা ও যন্ত্র প্রকৌশলীর সহযোগিতায় এই রেকর্ড সৃষ্টি করা সম্ভব হয়েছে।

বৃহস্পতিবার সকালে পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপকের কার্যালয়ে অনুষ্ঠিত করোনা পরিস্থিতিতে ট্রেন চলাচলে সঠিক পর্যালোচনা ও উন্নয়ন বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক এসব তথ্য উপস্থাপন করেন। এসময় ডিইএন/২ আব্দুর রহিম,ডিটিও নাসির উদ্দিন, ডিসিও ফুয়াদ হেসেন আনন্দ,ডিএমই (লোকো) আশিষ কুমার,ডিএমই (ক্যারেজ) মমতাজুল ইসলাম,ডিইই রিফাত শাকিল,ডিএসটিই রুবাইয়াত শরীফ ও কমান্ডেন্ট রেজোয়ানুল হকসহ অন্য বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক আরও জানান,নিরাপদ ট্রেন চালানোর স্বার্থে দায়িত্ব পালন করতে গিয়ে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন এবং তাদেরকে সঠিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী চালু করা উত্তরবঙ্গের আম বাধাহীনভাবে পরিবহণের জন্য ম্যাংগো এক্সপ্রেস ট্রেন চালানোতে ব্যবসায়ী ও সকল মহল থেকে ব্যাপক সাড়া যোগাচ্ছে। রাজস্ব আয়সহ সকল ক্ষেত্রেই রেলপথমন্ত্রী , সচিব ও ডিজি ও পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম মিহির কান্তি গুহর গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে।

error: Content is protected !!