হোম » অপরাধ-দুর্নীতি » উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে পুলিশ কনষ্টেবল মনিরুল ইসলামের যাবজ্জীবন

উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে পুলিশ কনষ্টেবল মনিরুল ইসলামের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রীকে হত্যার দায়ে মনিরুল ইসলাম (২৩) নামে এক পুলিশ কনষ্টেবলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ের আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।
মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর আদালতের বিচারক এরফান উল্লাহ আজ এরায় দেন। দন্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম (২৩) জেলার উল্লাপাড়া উপজেলার চর কালীগঞ্জ গ্রামের সাহেব আলী প্রামনিকের ছেলে। এপিপি মশিউর রহমান চৌধুরী এতথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামী মনিরুল ইসলাম ২০১৮ সালে পুলিশ বাহিনীতে যোগদানের পর পাশ্বর্তী সুরভী খাতুনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর মনিরুল ইসলাম তার স্ত্রী সুরভী খাতুনের সঙ্গে খারাপ আচারন ও মারপিট করতো।
এর মধ্যে সে অন্য এক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে তোলে। মনিরুল ইসলাম তার স্ত্রীকে বলতো ‘তোকে আমার পছন্দ হয়নি। তুই বিষপানে আত্মহত্যা কর। আমার পথটা পরিস্কার করে দে’। ২০২০ সালের ২৭ আগষ্ট সুরভী খাতুন তার বাবার বাড়িতে বেড়াতে আসে। রাতে মনিরুল তার স্ত্রীকে মোবাইল ফোনে ফোন করে বাড়ির বাইরে আসতে বলে।
পরে মনিরুল তার স্ত্রীকে নিয়ে চলে যায়। পরের দিন ২৮ আগষ্ট দুপুরে প্রতিবেশি নালু মন্ডলের ডোবার পানিতে সুরভী খাতুনের মরদেহ ভেসে উঠলে স্থানীয় তার পরিবারকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে সুরভীর মরদেহ উদ্ধার করে।
এঘটনায় নিহত সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে মনিরুল ইসলাম, ভাই মোন্নাফ হোসেন, মা মোনেকা বেগম সহ ৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ মনিরুল ইসলামকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জানুয়ারী আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলা চলাকালে ২৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করেন আদালত। স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ পুলিশ কনস্টেবল মুনিরুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন বিচারক।

Loading

error: Content is protected !!