হোম » অপরাধ-দুর্নীতি » অবরোধে এনজিও কর্মীর টাকা ছিনতাই ও সিএনজি ভাংচুর, গ্রেপ্তার ৩

অবরোধে এনজিও কর্মীর টাকা ছিনতাই ও সিএনজি ভাংচুর, গ্রেপ্তার ৩

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনধি: সিরাজগঞ্জ সদরে বিএনপির ঢাকা অবরোধ চলাকালে এনজিও কর্মীর টাকা ছিনতাই, সিএনজি ভাংচুর, ককটেল বিস্ফোরণ, শাবল দিয়ে রাস্তার কার্পেটিং তুলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও পুলিশকে অশ্লীল ভাষায় গালমন্দ করার অভিযোগে ৩ কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অবরোধের ৩দিন বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কের খোকসাবাড়ি ইউনিয়নের তেলকুপি কড়িতলা মোড়ে এ ঘটনা ঘটে। এরপর রাতে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, শহরের সয়াগোবিন্দ মহল্লার হান্নান সেখের ছেলে হৃদয় সেখ ও একই মহল্লার শামীম রেজার ছেলে অনিক হাসান জয় ও লাভলু সেখের ছেলে শরিফ সেখ। এদের সবার বয়স ১৮ বছরের নিচে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, অবরোধের ৩দিন সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা হাতে নিয়ে কড়ইতলা মোড়ে জমায়েত হয়ে সরকার বিরোধী শ্লোগান দিতে থাকে। এরপর তারা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে পুলিশকে অশ্লীল ভাষায় গালমন্দ করতে থাকে এবং লোহার শাবল দিয়ে পাকা রাস্তার কার্পেটিং তুলে ফেলে।

এ অবস্থায় ঘটনাস্থল দিয়ে যাবার সময় বিক্ষোভকারীরা একটি সিএনজি চালিত অটোরিক্সা ভাংচুর করে এবং এক এনজিও কর্মীকে মারধর করে তার কাছে থাকা কিস্তি সংগ্রহের ৪ হাজার ৮০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে তারা পালিয়ে যায়। ওই সময় ঘটনাস্থল থেকে দুইটি ককটেল উদ্ধার করা হয়।
এ ঘটনায় রাতে ২৩জনের নাম উল্লেখ ও ৪০/৪৫জন অজ্ঞাত বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। এরপর রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত ৩ কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

Loading

error: Content is protected !!