হোম » অপরাধ-দুর্নীতি » চকরিয়া পৌরশহরের অবৈধ স্থাপনা ও সিএনজি-টমটম স্টেশন উচ্ছেদ দুই ঘন্টার ব্যবধানে ফের দখল

চকরিয়া পৌরশহরের অবৈধ স্থাপনা ও সিএনজি-টমটম স্টেশন উচ্ছেদ দুই ঘন্টার ব্যবধানে ফের দখল

এইচ এম রুহুল কাদের, চকরিয়া: কক্সবাজারের চকরিয়া পৌরশহরকে যানজট ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযান শুরু করেছে পৌরসভা কর্তৃপক্ষ। সোমবার (৯অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে তোলা যত্রতত্র সিএনজি-টমটম গাড়ি স্ট্যান্ডসহ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।
চকরিয়া থানা রাস্তার মাথা সড়ক দিয়ে অভিযান শুরু করেন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ানের নেতৃত্বে পৌর কর্তৃপক্ষ।
এতে থানা রাস্তার মাথা থেকে মাতামুহুরি ব্রিজ পর্যন্ত মহাসড়কের দুই পাশ,ওয়াপদা সড়ক,বালিকা উচ্চ বিদ্যালয় সড়কের অবৈধভাবে গড়ে উঠা ভ্রাম্যমান দোকান,ফলের দোকান, সিএনজি-টমটম গাড়ি স্টেশনসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানের পর ঘটনাস্থল ঘুরে দেখা যায়, অভিযানকালে ফুটপাত পুরোপুরি হকারশূন্য হয়ে গেলেও ঘণ্টা দুয়েক পরই সে ফুটপাত পুনর্দখল হয়ে পড়েছে। আগের মতোই ফুটপাতের হাঁটাচলার জায়গা চলে যাচ্ছে হকারদের দখলে।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, চকরিয়া পৌর শহরে যত্রতত্র গাড়ি পার্কিং, ফুটপাত দখল হয়ে যাওয়ায় অচলাবস্থা সৃষ্টি হয়েছে। আধা কিলোমিটার সড়ক যেতে ৩০মিনিট থেকে এক ঘণ্টা সময় নষ্ট হচ্ছে। হাসপাতালে  মুমূর্ষু রোগী ও শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী যেতে নানা অসুবিধার সম্মুখীন হচ্ছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, অবৈধ দখলদারদের স্বেচ্ছায় দখল ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়ে পূর্বে প্রচারণা চালনো হয়েছিল । কিন্তু তারা মাইকিং করে সরে যাওয়ার অনুরোধকে গুরুত্ব দেয়নি,ফলে আমরা উচ্ছেদ অভিযান পরিচালিত করছি।

Loading

error: Content is protected !!