হোম » অপরাধ-দুর্নীতি » পোরসায় ১০ দিনের আইসিটি প্রশিক্ষণ ৫ দিনে শেষ করে পালিয়ে গেল প্রশিক্ষক

পোরসায় ১০ দিনের আইসিটি প্রশিক্ষণ ৫ দিনে শেষ করে পালিয়ে গেল প্রশিক্ষক

পোরশা (নওগাঁ) প্রতিনিধি : শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প দ্বিতীয় পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত দশ দিনব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি ট্রাবুলসু্টিং এন্ড মেইনটেনেন্স বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ পাঁচদিনের  শেষ করলেন আইসিটি প্রশিক্ষক মাহমুদ হাসান। উক্ত প্রশিক্ষণ  ২৪ সেপ্টেম্বর ২০২৩ শুরু হলেও উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার প্রশিক্ষনের দ্বিতীয় দিন ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বেলা সাড়ে বারোটায় উদ্বোধন করেন।

উক্ত প্রশিক্ষণে পোরসা উপজেলার শহীদ পিঙ্কু উচ্চ বিদ্যালয়, শিশা উচ্চ বিদ্যালয়, বড়গ্রাম উচ্চ বিদ্যালয়, দানি পুকুর উচ্চ বিদ্যালয়, পলাশবাড়ী কামিল মাদ্রাসা, নিতপুর মহিলা আলিম মাদ্রাসা, গাংগুরিয়া উচ্চ বিদ্যালয়, করিদহ উচ্চ বিদ্যালয়, বাহিরা পুকুর বালিকা স্কুল এন্ড কলেজ, ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে চারজন করে মোট ৪০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষকদের তিনি আইসিটি বিষয়ের আউটসোর্সিং এর প্রশিক্ষণ সহ আইসিটি সংক্রান্ত উচ্চতর প্রশিক্ষণ প্রদান করবেন বলে তিনি জানান। কিন্তু ২৭ তারিখ বুধবারে ঘোষণা করেন ২৮ তারিখে প্রশিক্ষণ শেষ হয়ে যাবে বলে তারিখের জায়গায় ফাঁকা রেখে হাজিরা  ফর্মে  স্বাক্ষর করে দেন সকল প্রশিক্ষনার্থীদের কাছ থেকে। বৃহস্পতিবার ২৮ তারিখে কোন কোন প্রশিক্ষণাথী প্রশিক্ষণে অংশগ্রহণ করতে চাইলে হোয়াটসঅ্যাপে গঠিত গুরুপে প্রশিক্ষক মাহমুদ হাসান সেদিন ছুটি আছে বলে ঘোষণা দেন। ২৯ সেপ্টেম্বর তারিখ ২৩ শুক্রবার ও শনিবার ৩০ সেপ্টেম্বর ২০২৩ যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।  প্রতিদিন লাঞ্চ  ও নাস্তা গড়ে  ৩০০ টাকা হলে একদিনে মোট ১২ হাজার টাকা হয়। পাঁচ দিনে  ৬০ হাজার টাকা যার কোন হিসাব পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার বলেন আমি ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ঢাকায় প্রশিক্ষণে চলে যাই এবং কেউ আমাকে এ বিষয়ে অবগত করেন নাই আমি বিষয়টা দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব বলে জানান তিনি।

error: Content is protected !!