হোম » অপরাধ-দুর্নীতি » রৌমারীতে সমাজসেবা কর্মকর্তার  স্বাক্ষর জালে বরখাস্ত হলেন সমাজকর্মী তানজিনা ইয়াসমিন

রৌমারীতে সমাজসেবা কর্মকর্তার  স্বাক্ষর জালে বরখাস্ত হলেন সমাজকর্মী তানজিনা ইয়াসমিন

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারীতে বয়স্ক , বিধবা ও প্রতিবন্ধি ভাতার নামে টাকা ও কর্মকর্তার স্বাক্ষর জাল করার অপরাধে বর্তমান দায়িত্বে থাকা রাজিবপুর ইউনিয়ন সমাজকর্মী তানজিনা ইয়াসমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গত ২৫ সেপ্টেম্বর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব সৈয়দ মো. নুরুল বাসির এক প্রজ্ঞাপনে এ সাময়িক বরখাস্তের আদেশ দেন।
প্রজ্ঞাপন সূত্রে জানা যায় ইউনিয়ন সমাজকর্মী মোছা: তানজিনা ইয়াসমিন রৌমারী উপজেলায় ইউনিয়ন সমাজকর্মী হিসাবে যোগদানের পর থেকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতার নাম দেওয়ার কথা বলে  বাবুল আক্তার নামে এক ব্যাক্তির কাছ থেকে প্রায় ১লক্ষ ৭৫ হাজার টাকা প্রতারনা মুলক হাতিয়ে নেয়।
এ বিষয়ে বাবুল আক্তার নামের এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে বিভাগীয় সমাজসেবা রংপুর গত ২২ মে ২৩ খ্রি: তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং তদন্ত প্রতিবেদন পরিচালক (উপসচিব) বিভাগীয় সমাজসেবা কার্যালয় রংপুর বরাবর দাখিল করেন। প্রতিবেদনে উল্লেখ রয়েছে মোছা: তানজিনা ইয়াসমিন প্রতারনার মাধ্যমে অর্থ সংগ্রহ উপজেলার সাবেক সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম এর স্বাক্ষর জাল করে ভুয়া বহি ইস্যু করার অভিযোগ প্রমাণিত হয়। এরই প্রেক্ষিতে মোছা: তানজিনা ইয়াসমিনকে সাময়িক বরখাস্ত করা হয়।
এর আগে বাবুল আক্তার এর কাছ থেকে মোছা: তানজিনা ইয়াসমিন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ভাতা, হরিজনসহ ধানের কন্ট্রাক এর প্রায় ৫ লাখ ৪৩ হাজার টাকা হাতিয়ে নেয়। এসব টাকা ফেরত চাইতে গেলে সে দেই দিচ্ছি বলে কালক্ষেপন করতে থাকে। পরে বাবুল আক্তার বাদী হয়ে মোছা:তানজিনা ইয়াসমিন এর বিরুদ্ধে উপজেলা সমাজসেবা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।
অভিযুক্ত তানজিনা ইয়াসমিন এর ফোনে ০১৩১৫১৪০৩৯৭ নম্বরে যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।
এবিষয়ে রাজিবপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অতি:) মিনহাজ উদ্দিন জানান, অসাদুপায় অর্থ আদায় ও সমাজসেবা কর্মকর্তার স্বাক্ষর জাল করার ঘটনাটি প্রমাণিত হওয়ায় তানজিনা ইয়াসমিনকে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন উর্ধতন কর্তৃপক্ষ।

Loading

error: Content is protected !!