হোম » অপরাধ-দুর্নীতি » বকশিগন্ঞ্জে যুবলীগ নেতার বিরুদ্ধে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ

বকশিগন্ঞ্জে যুবলীগ নেতার বিরুদ্ধে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ

রবিউল হাসান লায়ন : জামালপুরের বকশিগঞ্জে দৈনিক দেশের কন্ঠ পত্রিকার সাংবাদিক এম এ সালাম মাহমুকে হত্যার হুমকির অভিযোগ ওঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে।
গতকাল (২৪ সেপ্টেম্বর) সাংবাদিক এম এ সালাম মাহমুদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাকে কেন্দ্র করে এই হুমকি দেয়া হয়েছে বলে জানান ভুক্তভোগী সাংবাদিক এম এ সালাম। হত্যার হুমকি দেয়া অভিযুক্ত যুবলীগ নেতা ফরহাদ হোসেন পলাশ বকশিগঞ্জ যুবলীগের আহবায়ক কমিটির সদস্য।
ভুক্তভোগী সাংবাদিক এম এ সালাম মাহমুদ জানান, সম্প্রতি বকশিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি না নিয়ে যুবলীগের কর্মী সংগ্রহ সভা অনুষ্ঠিত হয়। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। এরপর সেই যুবলীগ নেতা পশাল ক্ষিপ্ত আমাকে দুই বার কল দেয় আমি রিসিভ করতে পারিনি। পরে আমি তাকে মোবাইল ফোনে কল দিলে কথা বলার এক পর্যায়ে সে আমাকে বলে “আপনারা অনেক বড় সাংবাদিক হয়ে গেছেন। এই জন্যই তো মানুষ আপনাদের (নাদিমের) মত রাস্তায় পিটিয়ে মারে। এখনও সময় আছে ভালো হয়ে যান” বলে হুমকি দেয় যুবলীগ নেতা পলাশ।
এ বিষয়ে কথা মোবাইল ফোনে কথা হয় অভিযুক্ত যুবলীগ নেতা ফরহাদ হোসেন পলাশের সাথে। হত্যার হুমকি কথা অস্বীকার করে তিনি বলেন, সাংবাদিক সালামের সাথে আমার ফোনে কথা হয়েছে। কিন্তু আমি তাকে কোন ধরনের হুমকি দেয় নি।
তিনি আরও বলেন, আমরা উপজেলা আওয়ামীগের সভাপতি ব্যস্ত ছিলেন পরে সাধারন সম্পাদকের অনুমতি নিয়েই কর্মী সংগ্রহ সভা করেছি। অথচ তিনি ফেসবুকে দিয়েছে অনুমতি না নিয়ে করেছি। তাই তাকে ফোনে বলেছি সত্য নিউজ করেন। না হলে “আল্লাহ বিচার করবে” হত্যার হুমকি দেয়নি।
এ বিষয়ে বকশিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহীন আল আমিন জানান, সাংবাদিক নাদিম হত্যার পরপরই আরেক সাংবাদিকে হত্যার হুমকির আমরা কোনভাবেই মেনে নিব না। আমরা সাংবাদিকরা একসাথে বসে আলোচনা করে প্রয়োজনীয় আইনানুক ব্যবস্থা গ্রহন করবো।
জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শওকত জামান বলেন, আমরা এখনো সাংবাদিক নাদিম হত্যার বিচার পায়নি। এই হত্যা কান্ডের তিন মাস না যেতেই আরেক সাংবাদিকে হত্যার হুমকি আমরা কোন ভাবেই মেনে নিব না। হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।
এই বিষয়ে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু জানান, এই বিষয়ে আমি অবগত না, এমন কিছু শুনিনি। তবে যদি সে (পলাশ) কোন সাংবাদিকে হুমকি দিয়ে থাকে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
বকশিগঞ্জ থানার অফিসার ইনচার্জ সোহেল রানা জানান, এ বিষয়ে থানায় এখনো কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয় হবে বলে জানান তিনি।

Loading

error: Content is protected !!