হোম » অপরাধ-দুর্নীতি » পোরশায় দখলি সম্পত্তিতে ধান রোপন করলেন আতাউর মাস্টার সহ ২ভাই

পোরশায় দখলি সম্পত্তিতে ধান রোপন করলেন আতাউর মাস্টার সহ ২ভাই

পোরশা প্রতিনিধি: উপজেলার পলাশডাঙ্গা মৌজায় পৈত্রিক সূত্রে পাওয়া ২: ৯৬ একর জমিতে বোরো ধানের চারা রোপণ করেন মোঃ আতাউর মাস্টার সহ দুই ভাই। গত কাল বেলা ১১টা কয়েকজন কামলা ও পাওয়ার টিলার নিয়ে জমিটি চাষ করে রোপন করা মডেল প্রেসক্লাবের সাংবাদিক সরেজমিনে গিয়ে ছবি তোলেন তাদের।

জমিটি ভুলবশত সরকারের খাস খতিয়ানের প্রকাশিত হলে প্রতিপক্ষগণ জমিটি পত্তল নিয়ে দখলে যাওয়ার চেষ্টা করছিলেন উপজেলার ইলাম গ্রামের মোঃ জমির উদ্দিন পিতা মৃত ইদ্রিস আলী ও মোঃ মমতাজ উদ্দিন পিতা নায়েব আলী ও মোঃ মাজেদ আলী বাবু।

প্রস্তাবিত ১/১নং খতিয়ানে হাল দাগ ২০ পরিমাণ ২’৯৬ মূলে মালিক মোঃ জিল্লুর রহমান তিন ছেলে মোঃ আতাউর রহমান গং ছেলের মাঝে বন্টন করে দেন। সে অনুযায়ী ভোগ দখল করেতে থাকেন তারা। প্রতিপক্ষের পত্তনীকৃত কাগজপত্র বাতিল চেয়ে নওগাঁ জজ কোর্টে মামলা করলে মহামান্য আদালত পত্তনী বাতিল করে এবং বেআইনিভাবে বাদিকে বেদখল করতে না পারে, বাদির শান্তিপূর্ণ ভোগ দখলের বাধা দিতে না পারে, ফসল বিনষ্ট করতে না পারে, অনধিকার প্রবেশ করতে না পারে, সে মর্মে বাদীগনের পক্ষে বিবাদীগণকে চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে আদেশ প্রদান করেন।

তা সত্ত্বেও তারা অনধিকার ভূমি দখলের চেষ্টা করে থানায় অভিযোগ দায়ের করেন থানা কাগজপত্র যাচাই অনতে জমির উদ্দিন গং কে জমিতে না যাওয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে মোবাইল ফোনে মোঃ মাজেদ আলী বাবুর কাছে জানতে চাইলে তিনি তার কাগজ দেখাতে চাইলেও পরে দেখাতে আসেন নাই। স্থানীয় সরকার ২নং তেতুলিয়া ইউপি চেয়ারম্যান শাহ ফজলুল হক চৌধুরী কাছে জানতে চাইলে সঠিক কাগজপত্র যাচাই করে রিপোর্ট করার পরামর্শ দেন তিনি।

জমিটি রোপন করা অবস্থায় মোঃ আতাউর রহমানের ভাই বলেন আমার বাবার জমি আমরা তিন ভাই মিলে ভাগ করে খাই বলে উল্লেখ করেন।

স্থানীয় প্রতিবেশীদের কাছে জানতে চাইলে জমিটি আতাউর রহমান মাস্টার ও তার ভাইদের বলে উল্লেখ করেন।
ইসমাইল হোসেন

Loading

error: Content is protected !!