হোম » সারাদেশ » কক্সবাজারের টেকনাফ থেকে মিয়ানমারে  পাচারকালে খাদ্যদ্রব্য ও তৈল চালানসহ আটক ১৯

কক্সবাজারের টেকনাফ থেকে মিয়ানমারে  পাচারকালে খাদ্যদ্রব্য ও তৈল চালানসহ আটক ১৯

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ থেকে মিয়ানমারে খাদ্যদ্রব্য ও তৈল পাচারের চেষ্টাকালে ১৯ জনকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় উদ্ধার করা হয়েছে ১৫ বস্তা শুকনা মরিচ, ৪০ বস্তা পেঁয়াজ, ১ বস্তা তামাক পাতা, ৩ বস্তা টেস্টিং সল্ট, ১৮২১ লিটার অকটেন, ৩৭৫২ লিটার সয়াবিন তেল, ১৩৬ লিটার ডিজেল। অপর এক অভিযানে কোস্টগার্ড সদস্যরা ১ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২৮৫ বোতল বিদেশী মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা  কক হয়েছে। তবে ওই অভিযানে কাউকে আটক করতে পারেনি।
কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, সোমবার ভোরে টেকনাফের লম্বরি ঘাট থেকে কাঠের বোট যোগে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য ও তৈল শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারে রখবরে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন টেকনাফ লম্বরি ঘাট থেকে কয়েকটি কাঠের বোটকে মিয়ানমারের উদ্দেশ্যে গমন করতে দেখা যায়। এসময় কোস্ট গার্ড সদস্য কর্তৃক উক্ত বোটগুলোকে ধাওয়া করে আটক করা হয় এবং বোটগুলো তল্লাশি চালিয়ে শুল্ক ফাকি দিয়ে পাচারের উদ্দেশ্যে বোটে রাখা খাদ্যদ্রব্য ও তৈল উদ্ধার করে আটক করা হয় ১৯ জনকে।
অপর এক অভিযানে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস), ২৮৫ বোতল বিদেশী মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে।
এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।
error: Content is protected !!