হোম » সারাদেশ » জয়পুরহাটে সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা

জয়পুরহাটে সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে ‘গনমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার সকালে জয়পুরহাট জেলা সার্কিট হাউস মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে এবং জয়পুরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত প্রশিক্ষণে কর্মশালায়  জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন  বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম।
বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিন্টেন্ডেন্ট সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন খান জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার(পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) কে এম এ মামুন খান চিশতী প্রমুখ।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি  নিজামুল হক নাসিম বলেন, যে কেউ চাইলে প্রেস কাউন্সিলে অভিযোগ দায়ের করতে পারেন। আমরা এই অভিযোগ গুলো তদন্ত সাপেক্ষে নিষ্পত্তি করে থাকি।গত বছর ৩৩ টি অভিযোগ পড়েছিল প্রেস কাউন্সিলে।যে কোন মুল্যে হলুদ সাংবাদিকতা বন্ধ করতে হবে এবং  নীতি, নৈতিকতা ও রাষ্ট্রীয় আইন মেনে সাংবাদিকতা করতে হবে। নিউজ করার সময় সতর্ক থাকতে হবে এবং বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকের কাছে তুলে ধরতে হবে।
প্রশিক্ষণে জয়পুরহাট  জেলার ৪০ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহণ করেন। পরে মুক্ত আলোচনায় সাংবাদিকদের  কথা শুনেন এবং যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
error: Content is protected !!