হোম » সারাদেশ »  কক্সবাজারের চকরিয়ায়  সংরক্ষিত বনভূমিতে অবৈধ বাগান ও স্থাপনা উচ্ছেদ, মামলা দায়ের 

 কক্সবাজারের চকরিয়ায়  সংরক্ষিত বনভূমিতে অবৈধ বাগান ও স্থাপনা উচ্ছেদ, মামলা দায়ের 

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে বন বিভাগের জায়গা দখল  করে বাগান ও স্থাপনা নির্মাণ করার আগ মুহূর্তে উচ্ছেদ করে দিয়েছে বন বিভাগ। এঘটনায় বন দপ্তরের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। 
গত ৭ ডিসেম্বর বেলা ১১ টার দিকে কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের অধীন ফুলছড়ি বিটের  সংরক্ষিত বনাঞ্চলের কচুতইল্যা নামের এলাকায়  অবৈধভাবে বাগান তৈরি ও স্থাপনা নির্মাণ করছিল দুর্বৃত্তরা। এই খবর পেয়ে সংগীয় ফোর্স নিয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করেন ফুলছড়ি রেঞ্জ অফিসার হুমায়ুন আহমেদ। সেখানে সংরক্ষিত বনভূমিতে সৃষ্ট বাগানে রোপণকৃত বিভিন্ন চারাগাছ জব্দ করা হয় এবং স্থাপনা নির্মাণ বন্ধ করে ঘেরা-বেড়া উচ্ছেদ করা হয়েছে।
এঘটনায় দুজনের বিরুদ্ধে মামলা নিয়েছেন বন বিভাগ। তারা হলেন, উক্ত এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী লিটন এবং ড্রাইভার জালাল।
সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. হুমায়ুন আহমেদ।
তিনি জানান, মোহাম্মদ আলী লিটন,  জালাল ড্রাইভারসহ আরও কয়েকজন ব্যক্তি  সংরক্ষিত বনাঞ্চল দখল করে বাগান ও স্থাপনা নির্মাণ করছিল। এই খবর পাওয়ার পর  ঘটনাস্থলে গেলে আমাদের উপস্থিতি টের পেয়ে দখলকারীরা গভীর জঙ্গলে পালিয়ে যায়। বাগান তৈরির সরঞ্জাম, চারাগাছ জব্দ ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উক্ত দুজনের বিরুদ্ধে বন বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে বলে জানান রেঞ্জ অফিসার হুমায়ুন।
error: Content is protected !!