হোম » সারাদেশ » বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালন

বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালন

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি : সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার’এ প্রতিপাদ্য কে সামনে রেখে বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালন করা হয়েছে।
রোববার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে শহরের সাতমাথা চত্বরে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা ফাউন্ডেশনের (আসক) বগুড়া জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা করা হয়।
এর আগে সংগঠন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সংগঠনের সভাপতি সাজেদুর রহমান সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহাগ মিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ইবনে মাসুম চৌধুরী, এস এম শামসুল ইসলাম, হাকিমুর রহমান দুলু, আহসান পারভেজ প্রমুখ। এছাড়াও কর্মসূচিতে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। র‍্যালি শেষে আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন দেশের নাগরিক হিসেবে সকলেরই সঠিক অধিকার পাওয়া উচিৎ।
তাই দেশের তরুণ সমাজকে সঠিকভাবে গড়ে তুলতে এবং সঠিক মানবাধিকার নিশ্চিতে সকলকে একযোগে কাজ করতে হবে। উল্লেখ্য, ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে দিনটি পালিত হয়ে আসছে।।

Loading

error: Content is protected !!