হোম » সারাদেশ » বেশি দামে পেঁয়াজ বিক্রি : ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীর জেল ও ৪ জনকে জরিমানা

বেশি দামে পেঁয়াজ বিক্রি : ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীর জেল ও ৪ জনকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি : পেঁয়াজের কৃত্রিম সঙ্কট তৈরী করে ক্রেতাদের থেকে বেশি দাম নেওয়ায় ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীকে সাত দিনের জেল এবং ৪ ব্যবসায়ীকে নগদ অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জেলা প্রশাসনের পক্ষ থেকে গত শনিবার দুপুর থেকে গতকাল রোববার পর্যন্ত দু দিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং জেলা কৃষি বিপনন কর্মকর্তাদের সহযোগিতায় জেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এ জেল ও জরিমানা প্রদান করা হয়।
এ সময় অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ঠাকুরগাঁও গোবিন্দ নগর আড়তের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী নুর জামাল এবং মামুনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন।
এছাড়াও গতকাল শহরের কালীবাড়ি ও পুরাতন বাসস্টান্ড বাজারে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রয় এবং ক্রয় রশিদ না থাকায় কৃষি বিপনন আইন ২০১৮ এর ১৯ এর ১ (ঞ) ধারায় খুচরা ব্যাবসায়ী পারভেজ, মোশারুল ইসলাম, বাপ্পা এবং আব্দুল হামিদকে নগদ অর্থ জরিমানা করা হয়।
বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন জানান, কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা অর্জন করার উদ্দেশ্যে পেঁয়াজের কৃত্রিম সঙ্কট তৈরী করে বেশি দামে পেঁয়াজ বিক্রয় করছেন। এজন্য জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Loading

error: Content is protected !!